২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নেত্রকোনায় ইসকনের হিন্দু দেবোত্তর সম্পত্তি দখল নিয়ে এলাকা রণÿেত্র

-

নেত্রকোনা শহরের প্রাণকেন্দ্রে সঙ্ঘবদ্ধ ইসকন সদস্যরা হিন্দুদের দেবোত্তর সম্পত্তি দখল করার সময় সেখানে বসবাসরত হিন্দু পরিবার ও জনতার বাধার মুখে এলাকা রণÿেত্রে পরিণত হয়। পুলিশ উত্তেজিত ছাত্র-জনতার কবল থেকে দখলকারী ইসকন সদস্যদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়। গত শুক্রবার রাতে শহরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সামনে ব্য¯Íতম এলাকায় এই ঘটনা ঘটে। পরিস্থিতি সামাল দিতে সেখানে সশস্ত্র পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুলিশ ও সংশিøষ্ট সূত্রে জানা যায়, শহরের মোক্তারপাড়া এলাকার মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সামনের সড়ক সংলগ্ন ৯ শতাংশ জমি উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হয়ে তাপস কুমার সরকার ও তার পরিবার দীর্ঘ ৬৫ বছর ধরে সেখানে বসবাস করে আসছিলেন। বর্তমানে ওই জায়গার এক অংশে তাপস কুমার সরকারের বোন ছায়ারানী সরকার বসবাস করছেন। বসবাসরত ওই ঘরটি সংস্কার কাজের জন্য ছায়ারানী মেয়ের বাড়িতে গিয়েছিলেন। কিন্তু এই সুযোগে পূর্ব পরিকল্পিতভাবে সেখানে ইসকনের একটি মন্দির নির্মাণের আশায় গত শুক্রবার সঙ্ঘবদ্ধ প্রায় অর্ধশত ইসকন সদস্য দিনের বেলায় ঢোল-করতাল বাজাতে বাজাতে ছায়ারানীর ঘরটি দখলে নিয়ে নেয়। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। জায়গার মালিক তাপস সরকার ইসকন সদস্য সুবীর চন্দ্র সরকারকে দায়ী করে থানায় লিখিত অভিযোগ করেন। উত্তেজনা চরম আকার ধারণ করলে শুক্রবার রাত সাড়ে ৬টার দিকে ভ‚মির মালিক ও ইসকন সদস্যদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এমতাবস্থায় উত্তেজিত ছাত্র-জনতা জমি দখলকারী ইসকন সদস্যদের ওপর ইট-পাটকেল নিÿেপ করতে থাকে। এ সময় ব্য¯Íতম সড়কে যান চলাচলে বিঘœ ঘটায় এবং ইসকন সদস্যরা কোণঠাসা হয়ে পড়লে চরম বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয়। ইট-পাটকেলের আঘাতে অন্তত ১০-১২ জন নারী-পুরুষ আহত হন বলে জানা যায়। সংবাদ পেয়ে মডেল থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরুদ্ধ ইসকন সদস্যদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়।
এ ব্যাপারে নেত্রকোনা মডেল থানার ওসি গতকাল শনিবার সন্ধ্যায় মো: তাজুল ইসলাম নয়া দিগন্তকে বলেন, দেবোত্তর ওই সম্পত্তি নিয়ে আদালতে একটি মামলা রয়েছে। অনাকাক্সিÿত ঘটনার কারণে এবং শান্তিশৃঙ্খলার স্বার্থে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি

সকল