১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ছাত্রদলের কাউন্সিলে ভোটগ্রহণ সম্পন্ন

-

অবশেষে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা নির্বাচনে গতকাল বুধবার রাত ৮টা ৪৭ মিনিটে ভোটগ্রহণ শুরু হয়। রাজধানীর শাহজাহানপুর মোড়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং ঢাকার সাবেক মেয়র মির্জা আব্বাসের বাসায় ভোটকেন্দ্র স্থাপন করে এই ভোটগ্রহণের ব্যবস্থা করা হয়। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কাউন্সিলররা ভোট দেন। সারা দেশে ১১৭টি ইউনিটের মোট ৫৮৫ জন কাউন্সিলর হলেও ৫৩২ জন কাউন্সিলর ভোটাধিকার প্রয়োগের কথা। তবে ভোট দিয়েছেন ৪৮১ জন। রাত ১২টায় সর্বশেষ খবর মোতাবেক মোট ৫০২ জন কাউন্সিলর উপস্থিত হন। রাত পৌনে ১টায় ভোটগ্রহণ শেষে গণনা শুরু হয়। মির্জা আব্বাসের বাসায় প্রধান ফটকে কাউন্সিলর ও প্রার্থীদের কার্ড দিয়ে ঢুকানো হয়।
উল্লেখ্য, ১৯৯২ সালের পর ছাত্রদলের নেতৃত্ব ভোটের মাধ্যমে নির্ধারিত হচ্ছে। সর্বশেষ ১৯৯২ সালে ভোটে রুহুল কবির রিজভী সভাপতি ও এম ইলিয়াস আলী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, নানা প্রতিকূলতা ও প্রতিবন্ধকতা অতিক্রম করে আমরা গণতান্ত্রিক প্রক্রিয়ায় নেতা নির্বাচনের কাজটি শুরু করেছি। ভোট শুরু হয়ে গেছে। টানা ভোট হবে, কোনো বিরত নেই। ভোটের পর আমরা দ্রুতই ভোট গণনার কাজ শুরু করে ফলাফলও ঘোষণা করব। শহিদউদ্দিন চৌধুরী এ্যানি বলেন, স্বচ্ছ ব্যালট পেপার এবং ব্যালট বাক্সে ভোট গ্রহণ করা হয়। কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়া।
এবারের কাউন্সিলে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মোট প্রার্থী ২৮ জন। এর মধ্যে সভাপতি পদে ৯ জন এবং সাধারণ সম্পাদক ১৯ জন। সভাপতি পদে প্রার্থীরা হলেনÑ ফজলুর রহমান খোকন, হাফিজুর রহমান, মামুন বিল্লাহ (মামুন খান), সাজিদ হাসান বাবু, মাহমুদুল হাসান বাপ্পি, রিয়াদ মো: তানভীর রেজা রুবেল, মো: এরশাদ খান, মাহমুদুল আলম সরদার ও কাজী রওনুকুল ইসলাম শ্রাবণ। সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা হলেনÑ মো: শাহনেওয়াজ, আমিনুর রহমান আমিন, জাকিরুল ইসলাম জাকির, তানজিল হাসান, কারিমুল হাই নাঈম, মাজেদুল ইসলাম রুমন, ডালিয়া রহমান, শেখ আবু তাহের, সাদিকুর রহমান, কে এম সাখাওয়াত হোসাইন, সিরাজুল ইসলাম, ইকবাল হোসেন শ্যামল, জুয়েল হাওলাদার, মুন্সি আনিসুর রহমান, মিজানুর রহমান শরিফ, শেখ মো: মশিউর রহমান রনি, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা ও কাজী মাজহারুল ইসলাম।
এর আগে গতকাল বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাবেক ছাত্রদল নেতাদের সাথে তারেক রহমান রুদ্ধদ্বার বৈঠক করেন। বৈঠকে শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, রুহুল কবির রিজভী, ফজলুল হক মিলন, খায়রুল কবির খোকন, শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, আজিজুল বারী হেলাল, এ বি এম মোশাররফ হোসেন, শফিউল বারী বাবু, সুলতান সালাহউদ্দিন টুকু, আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, আমিরুল ইসলাম খান আলিম, রাজীব আহসান, আকরামুল হাসান প্র্রমুখ নেতারা ছিলেন। পরে তারেক রহমান প্রার্থী ও কাউন্সিলরদের সাথে স্কাইপের মাধ্যমে কথা বলেন। পরে সিদ্ধান্ত হয় ভোটের মাধ্যমে নির্বাচন হবে। প্রার্থীদের কয়েক হাজার কর্মী-সমর্থক নয়া পল্টনের অফিসের সামনে দুপুর থেকে অবস্থান নিতে শুরু করে বিকেলে অফিসের সামনে সমাবেশে পরিণত হয়েছে।
গত ১২ সেপ্টেম্বর ঢাকার চতুর্থ জজ আদালত সাবেক কমিটির সহধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহর দায়ের করা মামলায় ১৪ সেপ্টেম্বরের নির্ধারিত কাউন্সিলের ওপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দেয়। একই সাথে আদালত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ জনকে কারণ দর্শানোর নোটিশ দেয়।


আরো সংবাদ



premium cement