০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


পার্বতী নাবিলা

-

শিল্পী সরকার অপুকে দর্শক সাধারণত একজন অভিনেত্রী হিসেবেই চেনেন জানেন। তবে তিনি যে মাঝে মাঝে নাটক রচনাও করেন সেটা অনেকেরই অজানা। আগামী ঈদের জন্য তিনি ‘পার্বতী’ নামের একটি নাটক রচনা করেছেন। নাটকে নাম ভূমিকায় অভিনয় করেছেন ছোটপর্দার এই সময়ের প্রিয় মুখ নাবিলা বিনতে ইসলাম।
নাটকটি পরিচালনা করেছেন বর্ণনাথ। নাটকে আরো দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া ও শিল্পী সরকার অপু। নাবিলা জানান এবারই প্রথম তিনি বর্ণনাথের নির্দেশনায় কোনো নাটকে অভিনয় করেছেন। নাবিলা বলেন, ‘পার্বতী নাটকটির গল্প মূলত পার্বতীর জীবন সংগ্রামের গল্প। যেহেতু আমিই পার্বতীর ভূমিকায় অভিনয় করেছি তাই আমাকে শতভাগ মনোযোগী থেকেই কাজটি করতে হয়েছে। ধন্যবাদ শিল্পী দিদিকে এত চমৎকার একটি গল্প রচনার জন্য। এই ধরনের গল্পেই কাজ করতে আমার ভীষণ ভালোলাগে। কারণ এক ধরনের চ্যালেঞ্জ নিয়ে কাজ করা যায়। আমি খুবই আশাবাদী কাজটি নিয়ে।’
শিল্পী সরকার অপু বলেন, ‘পার্বতী চরিত্রে নাবিলাকে বেশ মিষ্টি লেগেছে। আমি যে ভাবনা নিয়ে পার্বতী রচনা করেছি নাবিলা আমার সামনে সেই পার্বতীরূপেই নিজেকে তুলে ধরেছে। আমি নাট্যকার হিসেবে তার অভিনয়ে মুগ্ধ। তার জন্য আমার আশীর্বাদ রইল, সে যেন ভবিষ্যতে অনেক বড় মাপের একজন অভিনেত্রী হতে পারে।’ নাবিলা জানান, আগামী দুর্গাপূজায় নাটকটি একুশে টিভিতে প্রচার হবে।
এদিকে নাবিলা অভিনীত নজরুল ইসলাম রাজু পরিচালিত ধারাবাহিক ‘ঘরে বাইরে’ নিয়মিত মাছরাঙ্গা টিভিতে এবং আদিবাসী মিজান পরিচালিত ‘আম্মানী’ নাগরিক টিভিতে নিয়মিত প্রচার হচ্ছে। এ ছাড়াও আগামী মাসে আরো দুটি নতুন ধারাবাহিক নাটকের কাজ শুরু করতে যাচ্ছেন নাবিলা। এক সময় উপস্থাপনায় খুব ব্যস্ত সময় কাটাতেন নাবিলা। তবে বর্তমানে অভিনয়েই বেশি ব্যস্ত সময় কাটে তার। বর্তমানে শুধুমাত্র মাছরাঙ্গা টিভির ‘রূপকথা’ অনুষ্ঠানের উপস্থাপনা করেন তিনি। এরই মধ্যে নাবিলা ইমরাউল রাফাত, অঞ্জন আইচের নির্দেশনাতেও আরো দুটি খণ্ড নাটকের কাজ শেষ করেছেন। দুটি নাটকেই তার বিপরীতে আছেন ইরফান সাজ্জাদ। উল্লেখ্য পূজায় নাবিলার একমাত্র অভিনীত নাটক ‘পার্বতী’।
ছবি : মোহসীন আহমেদ কাওছার


আরো সংবাদ



premium cement