২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিকদের মোটরসাইকেল-ব্যক্তিগত গাড়ি চলবে না

- সংগৃহীত

ঢাকার আসন্ন দুই সিটি করপোরেশন নির্বাচনে সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারের জন্য কোনও স্টিকার ইস্যু করা হবে না বলে নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নিয়েছে তাতে এখনও পরিবর্তন আসেনি। ঢাকায় দুই সিটি নির্বাচন উপলক্ষে গত ১১ জানুয়ারি নির্বাচন কমিশন সাংবাদিকদের জন্য নির্বাচনের সংবাদ সংগ্রহের নীতিমালা প্রকাশ করে। তাতে এ বিষয়টি উল্লেখ করা হয়। এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে বুধবার জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো: আলমগীর।

ইসি সূত্রে জানা যায়, বুধবার (২২ জানুয়ারি) বিকেলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ইসির সভায় ব্যক্তিগত গাড়ির ব্যবহারের বিষয়টি শিথিল করার বিষয়ে আলোচনা হয়। অনেক ভোটার নিজ এলাকা ছেড়ে অন্য এলাকায় থাকায় তাদের সুবিধার কথা চিন্তা করে ইসির পক্ষ থেকে ব্যক্তিগত গাড়ি চলতে দেয়ার বিষয়ে পরামর্শ চাওয়া হয়। কিন্তু, ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এটি করা যাবে না।

পুলিশ জানায়, ঢাকায় ব্যক্তিগত গাড়ির সংখ্যা প্রায় ৩ লাখ। এই গাড়িগুলো চলাচলের অনুমতি দেয়া হলে ট্রাফিক পুলিশের পক্ষে দায়িত্ব পালন করা কঠিন হয়ে যাবে। তাই পুলিশের পক্ষ থেকে ব্যক্তিগত গাড়ি চলাচলের অনুমতি না দিতে পরামর্শ দেয়া হয়। আর নির্বাচন কমিশন সেটি মেনে নিয়েছে বলেও জানান ইসি সচিব মো. আলমগীর।

এদিকে সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহার নিয়ে বুধবারের সভায় কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন ইসি সচিব। তিনি বলেন, সাংবাদিকদের অবশ্যই স্টিকার দেয়া হবে তবে মোটরসাইকেলকে দেয়া হবে না। বিষয়টি আমরা কমিশনকে জানাবো, কমিশন বিবেচনা করে দেখবে।


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল