০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


কামাল ইউসুফের নির্বাচনী গণসংযোগে হেলমেট বাহিনীর হামলা

কামাল ইউসুফের নির্বাচনী গণসংযোগে হেলমেট বাহিনীর হামলা - নয়া দিগন্ত

ফরিদপুর-৩ আসনের বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতিকের প্রার্থী বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফের নির্বাচনী গণসংযোগে হেলমেট বাহিনী হামলা চালিয়েছে। বুধবার দুপুরে কোতয়ালী থানা থেকে মাত্র ৫০ গজ দূরে শহরের চকবাজার চালপট্টির সামনে সাপ্তাহিক হাটের ভেতর প্রকাশ্য দিবালোকে এ ঘটনা ঘটে। এ ঘটনার সূত্রধরে চাঁদপুর ইউনিয়নে ধানের শীষ প্রার্থীর একটি পূর্বনির্ধারিত কর্মসূচী স্থগিত করা হয়েছে।

এসময় চৌধুরী কামাল ইবনে ইউসুফ হাটের পসরার উপর পড়ে যেতে গেলে সাধারণ জনতা তাকে ধরে তুলেন। থানার অদূরে হেলমেট বাহিনীর এ হামলার ঘটনার পর ধানের শীষের প্রার্থী নিরাপত্তার বিষয়টিও প্রশ্নবিদ্ধ হয়। জেলা রিটার্নিং কর্মকর্তাকে মোবাইল ফোনে বিষয়টি জানানো হলেও তিনি গুরুত্ব দেননি বলে অভিযোগ উঠেছে।

বুধবার বেলা সাড়ে ১১টা হতে চৌধুরী কামাল ইবনে ইউসুফ চকবাজারে গণসংযোগ করছিলেন। বেলা সাড়ে ১২টার দিকে তিনি চকবাজারে সাপ্তাহিক হাটের দোকানী ও ক্রেতাদের মাঝে ছিলেন। ৩০ জনের মতো নেতাকর্মী তার সাথে ছিলেন।

থানার দিকে যাওয়ার পথে অপর দিক হতে হকিষ্টিক ও লাঠিশোঠা নিয়ে প্রায় ২০ জনের মতো যুবক তার সামনে দিয়ে এসে পেছনে যায়। এরপর তারা অতির্কত পেছনের সারিতে থাকা শহর বিএনপির সহ-সভাপতি লিয়াকত হোসেন লাবলুর উপর হামলা করে। নেতাকর্মীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পরে। হামলায় জেলা বিএনপির সহ-সভাপতি এএফএম কাইয়ুম জঙ্গি, শহর বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক সাইদুর রহমান চুন্নু, জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সামসুর রহমান কুটু, কাঁচা মালের ব্যবসায়ী ফারুক, ২নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক ফরিদুল ইসলাম, ২ নং ওয়ার্ড যুবদলের যুগ্ন সম্পাদক মোঃ জালাল শেখ সহ কমপক্ষে পাঁচজন আহত হন। এদের মধ্যে আহত লিয়াকত হোসেন লাবলুকে সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

হামলার শিকার ইউনুস আলী শেখ জানান, তিনি চৌধুরী কামাল ইউসুফের শরীর ঘেষে একেবারে ডান পাশে ছিলেন। এসময় হেলমেটপরা এক যুবক তার কলার ধরে টেনে পেছনে নিয়ে সজোরে আঘাত করে। এরপর তারা এলোপাথারী হামলা চালায় আমাদের উপর।

এ ঘটনার পর চৌধুরী কামাল ইবনে ইউসুফ নেতাকর্মীদের থানা রোডে অবস্থান নেন এবং কোতয়ালী থানার ওসি এএফএম নাসিমকে বিষয়টি জানান। এসময় হামলাকারীরা অদুরে কোতয়ালী থানার সামনে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে অবস্থান নেয়। কিছুক্ষণ পর কোতয়ালী থানার ওসি (তদন্ত) বিপুল কুমার দে হামলাকারীদের সরিয়ে কামাল ইবনে ইউসুফ গাড়িতে উঠিয়ে দেন। এরপর কামাল ইবনে ইউসুফ সদর হাসপাতালে যান আহতদের দেখতে।

এ ঘটনার পর চৌধুরী কামাল ইবনে ইউসুফ ফরিদপুরের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা উম্মে সালমা তানজিয়ার কার্যালয়ে যেয়ে তাকে না পেয়ে মোবাইল ফোনে হামলার ঘটনা জানান। জেলা প্রশাসক এসময় বিষয়টি দেখবেন বলে তাকে আশ্বস্ত করেন। কামাল ইবনে ইউসুফ এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে নির্বাচনী প্রচারণার পরিবেশ তৈরির জন্য সর্বোচ্চ মহলের হস্তক্ষেপ কামনা করেন।

চৌধুরী কামাল ইবনে ইউসুফের ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট ইসারত হোসেন জানান, সদর উপজেলার চাঁদপুর ইউনিয়নের সাপ্তাহিক হাটে নির্বাচনী প্রচারণার পূর্বনির্ধারিত কর্মসূচীকে কেন্দ্র করে সেখানে নেতাকর্মীদেও হাতপা কেটে ফেলার হুমকি দেয়া হয়েছে। রাতে পুলিশ সেখানে বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিয়ে এসেছে। পুলিশ নৌকার কর্মীবাহিনী হয়ে কাজ করছে। রিপোর্ট লেখার সময় সেখানে ৭/৮টি মাইক্রোবাস ও ২০টির মতো মোটর সাইকেলে করে ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা অবস্থান নিয়েছে বলে জানা গেছে। এ অবস্থায় সেখানে প্রচারণার কর্মসূচী স্থগিত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
সিরিজে এগিয়ে যাবার লক্ষ্যে আজ মাঠে নামছে বাংলাদেশ গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭

সকল