২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাবিতে চাকুরিচ্যুত একজন, ফিরে পেলেন আরেকজন

- ফাইল ছবি

বিশ্ববিদ্যালয়ের ছুটি শেষে বিভাগে যোগদান না করায় ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকারের পদত্যাগ পত্র গ্রহণ করে চাকুরিচ্যুত করেছে প্রশাসন। সভার ৩৪ নং এজেন্ডার উপর সিদ্ধান্তে চাকুরিচ্যুত হয়েছে।

অন্যদিকে ৮ বছর পর চাকুরি ফিরে পেয়েছেন অন্য একটি বিভাগের শিক্ষক। রোববার রাতে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ৪৯০ তম সিন্ডিকেটে এই সিদ্ধান্ত নেয়া হয়। নাম প্রকাশ না করার শর্তে এক সিন্ডিকেট সদস্য বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকার পোস্ট ডক্টরাল গবেষণার জন্য বিনাবেতনে বিশেষ ছুটি শেষে বিভাগে যোগদান না করায় ২৫-০৪-২০১৪ তারিখের ৪৬১ তম সিন্ডিকেট সভার ৮ নং সিদ্ধান্তের প্রেক্ষিতে চিঠি ইস্যুর দুই মাসের মধ্যে স্বপদে যোগদানের জন্য পত্র প্রেরণ করা হয়।

তবে তিনি বিভাগে যোগদান না করে ১৬-০৭-২০১৪ তারিখে পদত্যাগ পত্র প্রেরণ করেন। এরপর ৪৯০ তম সিন্ডিকেটে তার পদত্যাগপত্র গ্রহণ করে চাকুরিচ্যুত করা হয়। তম সিন্ডিকেটে তার পদত্যাগপত্র গ্রহণ করে চাকুরিচ্যুত করা হয়।

এদিকে এর আগে ২০১০ সালে বিশ্ববিদ্যালয়ের রসায়ন ও ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ৩০ শতাংশ কোটা পূরণ না করার অভিযোগে মুক্তিযোদ্ধা সন্তান ড. রওশন জামিরের দায়েরকৃত ২০৮৩/২০১০ নং রীট পিটিশন মামলার রায়ের আদেশ সংশোধন করার পর তাকে রসায়ন বিভাগে যোগদানের সিদ্ধান্ত নেন সিন্ডিকেট সদস্যরা। সভার ৩৪ নং এজেন্ডার উপর সিদ্ধান্তে চাকুরিচ্যুত হয়েছেন ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকার।

অন্যদিকে ৭৭ নং এজেন্ডার সিদ্ধান্ত অনুযায়ী রসায়ন বিভাগে চাকুরি পেয়েছেন ড. মো রওশন জামির।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল