২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সার্ভার রুমে আগুন, ২০ লাখ টাকার ক্ষতি

আগুনে পুড়ে যাওয়ার পর বরিশাল বিশ্ববিদ্যালয়ের সার্ভার রুম - সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সার্ভার রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে রুমে থাকা বেশ কিছু যন্ত্রপাতি পুড়ে গেছে। মঙ্গলবার বিকেল ৫টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে যন্ত্রপাতি পুড়ে ২০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ববি’র নির্বাহী প্রকৌশলী মুরশিদ আবেদীন।

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর পঞ্চম তলার তালাবদ্ধ সার্ভার রুমটিতে হঠাৎ আগুন জ্বলতে দেখে কর্মচারীরা। এই বিষয়টি তারা শিক্ষক থেকে শুরু করে কর্মকর্তাদের অবহিত করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে নেয়। কিন্তু এর আগেই সার্ভার রুমের যন্ত্রপাতি পুড়ে যায়।

বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার দেবাশীষ বিশ্বাস জানিয়েছেন, তাদের তিনটি ইউনিট ৪৫ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নেয়। কিন্তু এর আগেই সার্ভার রুমের বেশকিছু যন্ত্রপাতি পুড়ে গেছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই রুমে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০ লাখ টাকা ক্ষতি দাবি করেছে।

মেট্রোপলিটন পুলিশের এসআই মোঃ আসাদ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে সার্ভার রুমে আগুনের সূত্রপাত হয়। দ্রুত ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করায় অন্যান্য কক্ষে আগুন ছড়িয়ে পড়তে পারেনি। নইলে ব্যাপক ক্ষতির আশঙ্কা ছিল।


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল