০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


রোকেয়া বিশ্ববিদ্যালয়

বেতন না পাওয়ায় রান্না বন্ধ করে দিয়েছে হলের কর্মচারীরা

- ছবি : সংগৃহীত

বেতন না পাওয়ায় কর্মচারীরা রান্না বন্ধ করে দেয়ায় রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার এলাহী হলের ডাইনিং চলছে না। এতে বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে প্রকাশ, চলতি বছরের ৫ জানুয়ারি থেকে ক্যাম্পাস চালু হলেও এখন পর্যন্ত শহীদ মুখতার এলাহী হলের ডাইনিং চালু হয়নি। হলের তহবিলে পর্যাপ্ত টাকা না থাকায় কয়েক মাস ধরে কর্মচারীদের বেতন পরিশোধ না করায় কর্মচারীরা কাজ না করায় ডাইনিং বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এতে খাবারের জন্য চরম বিপাকে এখন আবাসিক শিক্ষার্থীরা।

হলের প্রায় তিন শতাধিক শিক্ষার্থীদের খাবারের জন্য বাধ্য হয়ে বিশ্ববিদ্যালয়ের বাইরে রেস্টুরেন্টে বেশি দামে খাবার কিনে খাচ্ছেন। এতে তাদের পড়াশোনার সঙ্গে সঙ্গে সময়েরও অপচয় হচ্ছে। অনেক শিক্ষার্থী খাবারের জন্য বিশ্ববিদ্যালয়ের আরেক হল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ভিড় জমাচ্ছেন। ফলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থানরত শিক্ষার্থীদের খাবারের সংকট তৈরি হয়েছে।

হলের আবাসিক শিক্ষার্থী কবির হোসেন বলেন, অনেক দিন ধরে হলের ডাইনিং বন্ধ থাকায় খাবারের জন্য প্রতিদিন বাইরে যেতে হচ্ছে। এতে আমাদের যেমন সময় নষ্ট হচ্ছে, তেমনি নিম্নমানের খাবার খেতে হচ্ছে বেশি দামে। এটি আমাদের জন্য খুবই কষ্টকর।

শহীদ মুখতার এলাহী হলের ছাত্রলীগ সভাপতি হাসান আলী জানান, বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে এসেছে, হলের ডাইনিং বন্ধ থাকায় তাদের অধিক মূল্যে বাহিরের খাবার খেতে হচ্ছে। এতে অতিরিক্ত খরচ বহন করা অভিভাবকদের জন্য খুবই কষ্টকর হয়ে যাচ্ছে। এখন অধিকাংশ বিভাগের ফাইনাল পরীক্ষা শুরু হয়েছে, কিন্তু খাবারের জন্য তাদের বাহিরে যেতে হচ্ছে। এতে তাদের পড়াশোনার ব্যাপক ক্ষতি ও সময়ের অপচয় হচ্ছে।

ছাত্রলীগের এই নেতা বলেন, ছাত্রলীগের পক্ষ থেকে বার বার হল প্রভোস্টকে ডাইনিং চালু করার জন্য অনুরোধ করা হয়েছে, কিন্তু তিনি ডাইনিং চালু করার যথাযথ পদক্ষেপ গ্রহণ করেননি।

এ ব্যপারে শহীদ মুখতার এলাহী হলের প্রভোস্ট ফেরদৌস রহমান জানান, ডাইনিং আপাতত চালু করা সম্ভব হচ্ছে না। কারণ হলের তহবিলে পর্যাপ্ত টাকা না থাকায় কয়েক মাস ধরে কর্মচারীদের বেতন পরিশোধ করা সম্ভব হচ্ছে না। এজন্য তারা কাজ করতে অনীহা প্রকাশ করছে। এছাড়া শিক্ষার্থীরা অনেকেই খাবার খেতে চায় না এবং তারা সময় মতো বেতন পরিশোধ করে না। তবে খুব দ্রুত এই সমস্যা সমাধান হয়ে যাবে।


আরো সংবাদ



premium cement
ট্রাম্পের সাথে যা ঘটেছিল পর্ন তারকা স্টর্মির মধ্য বয়স থেকে যে অভ্যাসগুলো আপনার আয়ু বাড়াবে শাল্লায় ২ চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কারাগারে ৪ পররাষ্ট্রমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের এফসিডিও'র ইন্দো-প্যাসিফিক প্রতিমন্ত্রীর সাক্ষাৎ রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া মিরসরাইয়ে জাল ভোট, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করছে : মেজর হাফিজ হজযাত্রীদের জীবন আল্লাহর রাস্তায় উজাড় করে দিতে হবে : জামায়াত আমির ডলারের দাম ৭ টাকা বাড়াল বাংলাদেশ ব্যাংক চুয়াডাঙ্গায় নির্বাচনে আটক ৩, প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে খেলবে স্কটল্যান্ড

সকল