২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বৃহস্পতিবার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

-

কাল বৃহস্পতিবার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ বুধবার সন্ধ্যার পর এ সংক্রন্ত এ আদেশ জারী করা হয়েছে। রাত সাড়ে ৮টার দিকে শিক্ষাসচিব মোঃ সোহরাব হোসাইন নয়া দিগন্তকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সকল শিক্ষা প্রতিষ্ঠান বলতে যা বোঝায় তা। এতে শুধু মাধ্যমিক স্কুল-কলেজ বোঝায় না। বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান এর আওতায় আসবে। প্রাথমিকও বন্ধ থাকবে কি না জানতে চাইলে শিক্ষাসচিব বলেন, প্রাথমিককেও একই নির্দেশনা দেয়া হচ্ছে।
গত রবিবার দুপুরে রাজধানীর এয়ারপোর্ট রোড়ে দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যু এবং পরের দিন একই কায়দায় কুমিল্লায় ১ ছাত্রী নিহত হবার পর চারদিন যাবৎ রাজধানীর অধিকাংশ স্কুল-কলেজের শিক্ষার্থীরা রাজপথ অবরোধ করে পরিবহন চালকদের শাস্তিসহ বিচার দাবী করে আসছিল।
বুধবার শিক্ষর্থীদের অবরোধে যান চলাচলে অচলাবস্থার মধ্যে সচিবালয়ে বিভিন্ন মন্ত্রীদের দফায় দফায় বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী শিক্ষার্থীদের সকল দাবী মেনে নেয়ার আশ্বাস দেন। সর্বশেষে রাতেই সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা এলো।


আরো সংবাদ



premium cement