২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইবির সেই দুই শিক্ষককে প্রশাসনিক দায়িত্ব থেকে অব্যাহতি

-

নিয়োগ বাণিজ্যে সাথে জড়িত থাকার অভিযোগ আসায় প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ এবং ড. বাকী বিল্লাহ বকুলকে প্রশাসনিক পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হেয়েছে। সোমবার বিকেল ৩টায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে অডিও তদন্তে গঠিত কমিটি নিয়ে বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠেছে। অভিযুক্তদের বাচাঁতে লোক দেখানো তদন্ত কমিটি করা হয়েছে বলে দাবি তাদের। খোঁজ নিয়ে জানা যায়, জড়িত দুই শিক্ষকের সাথে তদন্ত কমিটির সদস্যদের সাথে সু-সম্পর্ক রয়েছে।

কমিটির আহবায়ক অধ্যাপক ড. মাহবুবুর রহমানসহ অভিযুক্ত শাহাদৎ হোসেন আজাদ একই বাসায় থাকেন। তদন্ত কমিটির সদস্য ইংরেজি বিভাগের সভাপতি ড.এ.এইচ.এম আক্তারুল ইসলাম এবং ড. শাহাদৎ হোসেন আজাদ একই বিভাগের সহকর্মী। এছাড়া তদন্ত কমিটির তিন সদস্যই গ্রুপিং রাজনীতিতে একই গ্রুপের।

উল্লেখ্য ইবি শিক্ষক নিয়োগে ২০ লক্ষ টাকার আর্থিক লেনদেনের অডিও রেকর্ড ফাঁস হয় গত শনিবার বিকেল। টাকা দিয়েও নিয়োগ নিশ্চিত না হওয়ায় নিয়োগ প্রত্যাশী নিজেই এই অডিও সাংবাদিকদের কাছে সরবরাহ করেন।

ভিসি প্রফেসর ড. হারুন-উর রশিদ আসকারী বলেন, ‘তাৎক্ষণিকভাবে কমিটি গঠন করা হয়েছে। তবে তদন্তে কোন গড়িমসি দেখা দিলে আমরা কমিটির যে কোন সদস্যকে পরিবর্তন করে দিব।’


আরো সংবাদ



premium cement
জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার

সকল