২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিশ্ব ব্যাংকের সঙ্গে ১০ কোটি মার্কিন ডলারের পানি ও স্যানিটেশন চুক্তি রোববার

বিশ্ব ব্যাংকের সঙ্গে ১০ কোটি মার্কিন ডলারের পানি ও স্যানিটেশন চুক্তি রোববার - ছবি : সংগৃহীত

সরকার ‘বাংলাদেশ মিউনিসিপাল ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটেশন প্রজেক্ট’ বাস্তবায়নে আগামী রোববার বিশ্বব্যাংকের সঙ্গে ১০০ মিলিয়ন ডলারের একটি চুক্তি করবে।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি বেলা ১১টায় রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি-২ এ অনুষ্ঠিত হবে।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ এবং বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়াং টেম্বন নিজ-নিজ পক্ষে চুক্তিতে স্বাক্ষর করবেন।

প্রকল্পটি বাস্তবায়নের জন্য ঋণ হিসেবে বিশ্বব্যাংকের ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (আইডিএ) এসডিআর (স্পেশাল ড্রয়িং রাইট) ১০ কোটি মার্কিন ডলারের সমপরিমাণ সরবরাহ করবে। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল