২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সৌদী আরবে পৌঁছেছেন ৭৪ হাজার হজযাত্রী

-

চলতি বছরের পবিত্র হজ পালনের উদ্দেশ্যে ইতোমধ্যে সৌদী আরবে পৌঁছেছেন প্রায় ৭৪ হাজার হজযাত্রী। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদী এয়ার লাইন্সের মাধ্যমে এই হজযাত্রীরা রোববার রাত ৮ টা পর্যন্ত সৌদী আরবে পৌছেছেন বলে ঢাকার আশকোনাস্থ হজ অফিস সূত্র নিশ্চিত করেছেন।

এখনো যাওয়ার অপেক্ষায় রয়েছেন প্রায় ৫২ হাজার হজযাত্রী। হজযাত্রীদের মধ্যে ভিসা হাতে পেয়েছেন সব মিলিয়ে এক লাখ ৯ হাজার। ভিসা পাওয়ার অপেক্ষায় আছেন ১৭ হাজার হজযাত্রী।

রোববার বিকেলে ঢাকার হজ অফিস সূত্র জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদী এয়ারলাইন্স ও সিভিল এভিয়েশন অথরিটি কর্তৃক প্রদেয় তথ্য থেকে আমাদের হজ অফিসে প্রতিদিন যে রেকর্ড মেইনটেইন করা হয় তাতে দেখা যায়, দুটি এয়ারলাইন্সের মাধ্যমে ইতোমধ্যে সৌদী আরবে পৌছে গেছেন প্রায় ৭৪ হাজার হজযাত্রী। এর মধ্যে শনিবার মধ্যরাতের (রাত ১২ টা পর্যন্ত) হিসেবেই সৌদী আরবে অবস্থান করছেন ৭০ হাজার একশ ২২ জন হজযাত্রী। এর পরে রোববার সৌদী আরবের উদ্দেশ্যে দুটি এয়ারলাইন্সের মোট ১০ টি ফ্লাইট জেদ্দায় পৌছার কথা রয়েছে। এর মধ্যে বিমানের ৬ টি ও সৌদী এয়ারের ৪ টি ফ্লাইট জেদ্দায় যাওয়ার কথা। আর এই ১০ টি ফ্লাইটের মধ্যে বিমান বহন করেছে দুই হাজার একশ’ ৯৫ জন হজযাত্রী, আর সৌদী এয়ার বহন করছে এক হাজার তিনশ’ ৫৬ জন হজযাত্রী।

গত ৪ জুলাই থেকে শুরু হওয়া হজ ফ্লাইটে মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তাদের পরিচালিত ১০১টি ফ্লাইটে বহন করেছে ৩৬ হাজার ৯শ’ ১৬ জন হজযাত্রী। অন্যদিকে সৌদী এয়ারলাইন্স তাদের মোট ৯২টি ফ্লাইটে বহন করেছে ৩৩ হাজার দুইশ’ ৬ জন হজযাত্রী।

উল্লেখ্য এবছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৯২৩ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ বিশ হাজার অর্থাৎ সব মিলিয়ে বাংলাদেশ থেকে এ বছর হজে যাচ্ছেন মোট এক লাখ ২৬ হাজার ৯২৩ জন।


আরো সংবাদ



premium cement