০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


কালিয়াকৈরে ভবন নির্মানের জন্য পাইলিং কালে শ্রমিকের মৃত্যু

-

গাজীপুরের কালিয়াকৈরে ভবন নির্মানের জন্য পাইলিং কালে প্ল্যান্ট সেটের পিলারের সংযোগ খসে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এঘটনায় আহত হয়েছে আরো ৪জন। সোমবার বিকেলে কালিয়াকৈর উপজেলার টান-কালিয়াকৈর এলাকায় এ দূর্ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পাইলিং কাজে ব্যবহৃত প্ল্যান্ট সেটের পিলারের সংযোগ খসে পড়ে এক শ্রমিক নিহত ও চারজন আহত হয়েছে। পরে ময়না তদন্ত ছাড়াই নিহতের লাশ তার গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলা থানার গাগড়া পাড়ায় পাঠিয়ে দেওয়া হঠেছে। নিহত মোজাম্মেল হক নেত্রকোনার পূর্বধলা থানার গাগড়াপাড়া এলাকার আকরাম আলীর ছেলে।
আহত শ্রমিক সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার টান-কালিয়াকৈর এলাকায় সেনা কর্মকর্তা হুমায়ূন কবীর ও ফেরদৌস মিয়ার যৌথভাবে নতুন ভবন নির্মাণের জন্য পাইলিং কাজ চলছে। সেখানে পাইলিং করার জন্য মরচে পড়া লোহার পাইপ ও নাট-বল্টু দিয়ে প্ল্যান্ট সেটটি বসানো হয়। কিন্তু সেখানে বা পাশের রাস্তায় কোনো সতর্কতাসূচক সাইনবার্ড, সীমানা বেড়া না দিয়ে অসর্তকভাবে পাইলিং কাজ চালিয়ে যাচ্ছে ঠিকাদার প্রতিষ্ঠান। সোমবার বিকেলে পাইলিং কাজের সময় ওই প্ল্যান্ট সেটের মরচে পড়া পিলারের সংযোগ খসে পড়ে। এতে ওই ৫ পাইলিং শ্রমিক ও পথচারী হতাহত হন।
কালিয়াকৈর থানার উপ-পরির্দশক কামাল হোসেন জানান, ইউডি মামলা করে ময়না তদন্ত ছাড়াই মৃতদেহটি স্বজনদের কাছে প্রেরন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল