২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
জা পা নে র রূ প ক থা

বুড়ো বানরটি

-

(গত দিনের পর)

বুড়ো হওয়ার এই এক জ্বালা। কোনো কাজেই আসে না আর। এত কালের পোষা বানর আমার!
স্ত্রীর মন খারাপ হলে হবে কি। মানকিম্যানের একই কথা। যে বানর আয়রোজগার করতে পারে না, তারে পুষে কী লাভ? তার চেয়ে বরং বিক্রি করে দিলে ঝামেলা যাবে, পয়সাও আসবে কিছু।
দু’জনের এসব কথাবার্তা সব শুনল বানরটি। বনের প্রাণী সে। মানুষের মুখের কথা ঠিকই বোঝে। শুধু বলতে পারে না। বানরটিও বুঝে নিলো দু’জনের কথা। বুঝে নিলো, তার আশু পরিণতির কথা। মনে বড় দুঃখ পেল সে। বুক ফেটে কান্না এলো তার। সারাটা জীবন সে মনিবের খেদমত করল। নেচে, গেয়ে, খেলা দেখিয়ে আয়রোজগার করে খাওয়াল। আজ এই তার ফল! এই তার প্রাপ্তি? তাকে কিনা এখন বিক্রি করে দেবে। তা-ও এক কসাইয়ের কাছে! (চলবে)

 


আরো সংবাদ



premium cement
দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন

সকল