২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শাহজালালে আবর্জনার ঝুড়ি থেকে ১৬ কেজি স্বর্ণ উদ্ধার

শাহজালালে আবর্জনার ঝুড়ি থেকে ১৬ কেজি স্বর্ণ উদ্ধার
শাহজালালে আবর্জনার ঝুড়ি থেকে ১৬ কেজি স্বর্ণ উদ্ধার - সংগৃহীত

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবর্জনার ঝুড়ি থেকে ৪৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। যার ওজন প্রায় ১৬ কেজি।

শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে ৭ নম্বর বোর্ডিং ব্রিজের পাশে পুরুষদের ওয়াশরুমের আবর্জনা ফেলার ঝুড়ির ভিতর থেকে এগুলো উদ্ধার করা হয়। বারগুলো সাদা স্কচটেপে মোড়ানো অবস্থায় ৯টি প্যাকেটে পরিত্যক্ত অবস্থায় ছিল।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সূত্রে জানা যায়, গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা দল এ স্বর্ণগুলোর কথা জানতে পারে। পরে কাস্টমস হাউজের ব্যাগেজ কাউন্টারে এগুলো এনে বিভিন্ন সংস্হার উপস্হিতিতে স্কচটেপ খুলে তার ভিতরে ৪৮ টি স্বর্ণবার (১৫.৭৩৮ কেজি) পাওয়া যায়।

উদ্ধারকৃত বারগুলোর মূল্য প্রায় ৭ কোটি ৮৬ লাখ ৯০ হাজার টাকা।

এ ব্যাপারে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

আরো পড়ুন :
আড়াই কেজি স্বর্ণ রেখে পালালো পাচারকারীরা
সাতক্ষীরা সংবাদদাতা, ২৯ জানুয়ারি ২০১৯
বাংলাদেশ থেকে ভারতে পাচারকালে সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্ত থেকে ২ কেজি ৩৩৪ গ্রাম ওজনের ১৮ পিস স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার বাজার মূল্য ৮৮ লাখ টাকা।

তবে, এ সময় বিজিবি কোন চোরাকারবারীকে আটক করতে পারেনি। মঙ্গলবার ভোরে সদর উপজেলার কাকডাঙ্গা সীমান্তের মেইন পিলার ১৩ ও সাব পিলার ৩ এর কাছাকাছি কুঠিবাড়ি বাঁশবাগান এলাকা থেকে স্বর্ণের বারগুলো জব্দ করা হয়।

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার জানান, ভারতে স্বর্ণের একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কাকডাঙ্গা বিওপির সুবেদার ছিদ্দিকুর রহমানের নেতৃত্বে বিজিবির একটি টহল দল সেখানে অভিযান চালায়। এ সময় সীমান্তের কুঠিবাড়ি বাঁশবাগান এলাকায় চোরাকারবারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে সেখানে একটি স্বর্ণের প্যাকেট ফেলে তারা পালিয়ে যায়। এরপর সেখান থেকে স্বর্ণের প্যাকেটটি জব্দ করা হয়। পরে এর মধ্য থেকে উদ্ধার করা হয় ১৮ পিস স্বর্ণের বার। যার ওজন ২ কেজি ৩৩৪ গ্রাম।

তিনি আরো জানান, জব্দকৃত উক্ত স্বর্ণের বর্তমান বাজার মূল্য ৮৮ লাখ টাকা।


আরো সংবাদ



premium cement
মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেটকার চালকের মৃত্যু

সকল