১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


শুরুতেই নিউজল্যান্ডকে চেপে ধরেছে বাংলাদেশ

শুরুতেই নিউজল্যান্ডকে চেপে ধরছে বাংলাদেশ - ছবি : ইএসপিএনক্রিকইনফো

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে নিউজিল্যান্ডকে শুরুতেই চেপে ধরেছে বাংলাদেশ। ফলে রান তুলতে সমস্যায় পড়েছে নিউজিল্যান্ড। ৭ ওভারে তাদের সংগ্রহ ১ উইকেটে ২২ রান। দুই বোলার শরিফুল ইসলাম ও শামিম হোসেন দুর্দান্ত বোলিং করছেন। শরিফুল ৪ ওভারের মধ্যে ২টিই করেছেন মেডেন। আর শামিম ১টি মেডেন পেয়েছেন। তিনি নিউজিল্যান্ডের উইকেটটি পেয়েছেন।

নিউজিল্যান্ডের হোয়াইট ৯ ও লেলম্যান ৮ রানে ক্রিজে রয়েছেন।

টসে জয়

এ দিকে প্রথমবারের মতো অনুর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশের যুবারা। ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নয় বাংলাদেশ। পচেফস্ট্রুমে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হয় ম্যাচটি।

ত্রয়োদশ আসরের শুরুটা দুর্দান্ত ছিলো বাংলাদেশের। ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম দু’ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ৯ উইকেটে ও স্কটল্যান্ডকে ৮৯ রানে হারায় তারা। পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়। তবে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার লিগ কোয়ার্টাও ফাইনালে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠে বাংলাদেশ। শেষ আটে ওয়েস্ট ইন্ডিজকে ২ উইকেটে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে নিউজিল্যান্ড।
টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে চিরপ্রতিন্দ্বন্দি পাকিস্তানকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ইতোমধ্যে ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল।


আরো সংবাদ



premium cement
ফ্রান্সে নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত তোজাম্মেল টনি মারা গেছেন রাফায় অগ্রসর ইসরাইলি বাহিনীর বিরুদ্ধে ‘অত্যাধুনিক হামলা’র প্রস্তুতি হামাসের টেকনাফে সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা যুবক নিহত মুরাদনগরে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে কিশাের নিহত গাজায় আমেরিকান অস্ত্র ব্যবহারে ইসরাইলের সমালোচনা যুক্তরাষ্ট্রের জৈন্তাপুরে অটোরিকশা-মোটরসাইকেলের সংঘর্ষে যুবক নিহত গাজীপুরে পিকআপের চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত রাফা থেকে ইসরাইলকে সরার নির্দেশ দিতে আইসিজের প্রতি আহ্বান দক্ষিণ আফ্রিকার পিএসজি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন এমবাপ্পে নড়াইলে আ’লীগ নেতাকে গুলি করে হত্যা ডিএমপির অভিযানে গ্রেফতার ১৭

সকল