২১ জানুয়ারি ২০২০

কেন সেখান থেকে সাকিবের নাম উধাও?

ভারত-বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ শেষে ছোট ফরম্যাটের সর্বশেষ র‌্যাংকিং ঘোষণা করেছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেই র‌্যাংকিং-এর তিন ক্যাটাগরির কোথাও নাম নেই বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানের। ব্যাটসম্যান-বোলিং-অলরাউন্ডারদের তালিকায় সাকিবের নাম উধাও হয়ে গেছে।

জুয়াড়িদের তথ্য গোপন করার কারণে আইসিসি কর্তৃক ২৯ অক্টোবর এক বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন সাকিব। কিন্তু নিষেধাজ্ঞা কাটিয়ে এক বছর পর দলে ফেরা অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের বেলায় এমনটি ঘটেতে দেখা যায়নি। নিষিদ্ধ থাকা অবস্থায় তাদের দুজনের না্মই র‌্যাংকিংয়ে ছিল।

কোন কারণে আইসিসি টি-টোয়েস্টি র‌্যাংকিং-এ সাকিবের নাম নেই তা এখনও স্পষ্ট নয়। তবে টেস্ট ও ওয়ানডে তালিকাতে সাকিবের নাম এখনও রয়েছে।

সেখানে সাকিব টেস্টের ব্যাটিং তালিকায় ৩০, বোলিং তালিকায় ২০ ও অলরাউন্ডারদের তালিকায় তৃতীয় স্থানে আছেন। ওয়ানডেতে ব্যাটিং তালিকায় ২৩, বোলিং তালিকায় ২৭ ও অলরাউন্ডার তালিকায় শীর্ষে রয়েছেন সাকিব।


আরো সংবাদ

সোয়া তিন লাখ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়েছে : বাণিজ্যমন্ত্রী মসজিদে মাইক ব্যবহারের অনুমতি দিল না ভারতের আদালত সিএএ-এনআরসি ইস্যুতে বিজেপি জোট ছাড়ল দুই দল আয়না পড়ায় চোর শনাক্ত! এসএসসি পরীক্ষার্থীকে মারধর গৃহবধূ ধর্ষণের ঘটনায় এসআই খায়রুলের সম্পৃক্ততা নেই : পিবিআই স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত জয় হরমুজ প্রণালীতে যুদ্ধজাহাজ পাঠাচ্ছে দ. কোরিয়া মায়ের পা ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা ২৪ ঘণ্টায় নতুন ৪ ডেঙ্গু রোগী শনাক্ত : স্বাস্থ্য অধিদপ্তর ‘করোনা’ ভাইরাস ঠেকাতে চট্টগ্রাম বিমানবন্দরে চীনা যাত্রীদের স্ক্রিনিং স্পিকারের সাথে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

সকল




krunker gebze evden eve nakliyat