২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বকাপ সেমিতে যাদের দেখছেন শচীন

শচীন টেন্ডুলকার - ছবি : সংগৃহীত

ভারতের হয়ে বিশ্বকাপ জিতেছেন শচীন টেন্ডুলকার(২০১১)। ১৯৯২ থেকে ২০১১ পর্যন্ত খেলেছেন সব মিলে ছয়টি বিশ্বকাপ আসরে। দুই হাজারের ওপর বিশ্বকাপ রানের সাথে আছে ছয়টি সেঞ্চুরি। এবারের বিশ্বকাপে ভারতের দলটিকে ভারসাম্যপূর্ণ দল বলেই মনে করেন ক্রিকেটের এই মহাতারকা।

ভারতীয় সংবাদ মাধ্যম দ্য হিন্দুর সাথে এক সাক্ষাৎকারে লিটল মাস্টার বলেন, দ্ক্ষতার দিক থেকে দেখলে এটি একটি ভারসাম্যপূর্ণ দল। দীর্ঘদিন ধরে একসাথে খেলছে দলের বেশিরভাগ খেলোয়াড়। অনেকেই আছেন যারা ৭-৮ বছর ধরে জাতীয় দলে, আবার কেউ আছেন ২-৩ বছর ধরে একসাথে খেলছেন ভারতের জার্সিতে। এটি একটি দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয়। বিশেষ করে দলের মধ্যে বোঝাপড়া সৃষ্টির জন্য।

দল কেমন করবে এই প্রশ্নে শচীন বলেন, আমি এই দলটিকে সেমিফাইনালে দেখতে পাচ্ছি। তবে শচীন মনে করেন ভালো খেলার জন্য সম্মিলিতভাবে পারফর্ম করতে হবে। একজন ভালো খেলে বিশ্বকাপে ভালো করা সম্ভব নয়।

একাদশে দুজন লেগ স্পিনার রাখার পক্ষে সাবেক এই ওপেনার। বলেন, আমি মনে করি দুজন লেগ স্পিনার খেললে তা প্রতিপক্ষের ব্যাটসম্যানদের জন্য বড় সমস্যা হয়ে দেখা দেবে।

সেমিফাইনালে অন্য তিন দল কারা হতে পারে এমন প্রশ্নে শচীন টেন্ডুলকার বলেন, ইংল্যান্ড অবশ্যই সেই চার দলের একটি হবে। অস্ট্রেলিয়াও সেমিতে যাওয়ার জন্য কঠিন লড়াই করবে। তারাও যাবে শেষ পর্যন্ত। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার ফিরে আসায় দলটি শক্তিশালী হয়েছে।

তবে চতুর্থ দলটি কারা হতে পারে সে ব্যাপারে কোন ভবিষ্যতবাণী করেননি শচীন টেন্ডুলকার।


আরো সংবাদ



premium cement