২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

টি-২০ দলে ফিরলেন সাইফউদ্দিন

-

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার ঘোষিত দলে ফিরেছেন মোহাম্মদ মিথুন ও মোহাম্মদ সাইফউদ্দিন। সর্বশেষ টি-২০ সিরিজে দলে থাকা তিন খেলোয়াড় সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ চৌধুরী রাহি বাদ পড়েছেন।

গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে সর্বশেষ টি-২০ সিরিজে বাংলাদেশ দলে ছিলেন সাব্বির, মোসাদ্দেক ও রাহি। তবে এবার আর বিবেচিত হননি তারা। তাদের জায়গা দলে নেয়া হয় মিথুন ও সাইফউদ্দিনকে।

দীর্ঘদিন পর একসাথে দলে ফিরলেন মিথুন ও সাইফউদ্দিন। দু’জন একসাথে বাংলাদেশের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি। দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে টি-২০ সিরিজে খেলেছিলেন তারা। এরপর নিদাহাস ট্রফি, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দলে সুযোগ হয়নি তাদের।

এখন পর্যন্ত দেশের হয়ে ১৩টি টি-২০ খেলেছেন মিথুন। ৯ ইনিংসে ৯০ রান করেছেন তিনি। সাইফউদ্দিন ৬ ম্যাচে ব্যাট হাতে ৮৮ রান ও বল হাতে ৪ উইকেট শিকার করেন।

আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-২০। শেষ দু’টি হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। যথাক্রমে- ২০ ও ২২ ডিসেম্বর।
বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও আরিফুল হক।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল