১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


বিপিএলে স্মিথের খেলা নিয়ে আপত্তি

-

বল টেম্পারিংয়ের দায়ে অভিযুক্ত অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথের বিপিএলে খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। গত নভেম্বর শেষভাগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হন স্টিভেন স্মিথ। দলটি তাকে দলভুক্ত করেছে লঙ্কার গুনারুত্মের স্থলাভিষিক্ত হিসেবে।

তবে আইপিএলের বিধি অনুযায়ী প্রাথমিক তালিকার বাইরে থাকা কাউকে দলভুক্তির বিধান নেই। স্মিথও ছিলেন বিপিএলের প্রাথমিক ক্রিকেটার তালিকার বাইরে। কিন্তু টুর্নামেন্ট কমিটি কুমিল্লাকে স্মিথের সাথে যোগাযোগের অনুমতি দেয় বলেও নিশ্চিত করেন জালাস ইউনুস। এক্ষেত্রে আসন্ন আসরের তারকাখ্যাতি বৃদ্ধির বিষয়টি বিবেচনায় ছিল। কিন্তু অন্য দলগুলোর আপত্তির মুখে নতুন জটিলতা তৈরি হয়েছে বলে জানান জালাল ইউনুস।

গতকাল অনুষ্ঠিত টুর্নামেন্ট কমিটির বৈঠক শেষে অসি তারকার ২০১৯ সালের ভার্সনে প্রতিনিধিত্বের বিষয়টিতে কোনো সুরাহা হয়নি বলে জানান টেননিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। অসি তারকার ব্যাপারে বিসিবি চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে গণমাধ্যমকে অবহিত করেছেন জালাল ইউনুস।

তিনি বলেন, ‘টুর্নামেন্ট হিসেবে বিপিএলের স্বার্থের কথা বিবেচনায় আমরা কুমিল্লাকে অনুমতি দেই। কিন্তু নিয়ম অনুযায়ী প্রাথমিক তালিকার বাইরে কাউকে দলভুক্ত করার বিধান নেই। ফলে অন্যরা আপত্তি জানাচ্ছে। মূলত সমস্যাটির সুহারা করতেই আমরা আলোচনায় বসেছিলাম। কিন্তু কোনো সুরাহা হয়নি। ফলে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য বিসিবিতে বিষয়টি হস্তান্তরের জন্য ফরোয়ার্ড করেছি।’

উল্লেখ্য, আসছে ৫ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএলের ২০১৯ আসর।


আরো সংবাদ



premium cement

সকল