২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

স্মিথ-ওয়ার্নারের প্রতি এখনো কঠোর অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড

-

স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটকে মাঠে ফেরাতে অস্ট্রেলিয়ার ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন উঠে-পড়ে লেগেছিল। বল টেম্পারিংয়ের দায়ে দণ্ডিত নিষেধাজ্ঞার সময় কমিয়ে এই তিনজনকে মাঠে নামানোর জন্য তারা অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড-সিএ'এর বিরুদ্ধে হুঁশিয়ারিও উচ্চারণ করেছিল। কিন্তু তাতে কোনো কাজ হয়নি। সিএ স্পষ্ট জানিয়ে দিয়েছে, এই তিনজনের নিষেধাজ্ঞার সময় কমানো হবে না। পুরো সাজাই তাদের ভোগ করতে হবে।

চলতি বছর দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিংয়ের দায়ে এক বছর করে নিষিদ্ধ হন অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নার। আর নয় মাসের জন্য নিষিদ্ধ হন ক্যামেরন ব্যানক্রফট।

এই নিষেধাজ্ঞার পর বিভিন্ন মহল থেকে চাপ আসে তাদের সাজা কমানোর। এমনকি চাপের মুখে সরে দাঁড়িয়েছেন অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের অনেক কর্মকর্তা। যার ফলে তিন ক্রিকেটারের নিষেধাজ্ঞার বিষয়ে সোমবার বৈঠকে বসেছিল সিএ। সেখানেই নির্ধারণ হয়েছে তিন ক্রিকেটারের ভাগ্য। কোনো চাপের নত হয়নি সিএ। জানিয়ে দিয়েছে, যে ঘৃণ্য কাজটি তারা করেছেন, পূর্ণ শাস্তি ভোগ করেই মাঠে ফিরতে হবে স্মিথ-ওয়ার্নারদের।

ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান আর্ল এডিংস বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া বোর্ড সবকিছু নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছে। এ ব্যাপারে অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সহযোগিতার জন্য ধন্যবাদ। তবে আমরা মনে করি এখন তাদের শাস্তি কমানো বা শাস্তি শেষ হওয়ার আগেই মাঠে নামতে দেয়াটা যথাযথ হবে না। পূর্ণ শাস্তি ভোগ করেই তাদের ফিরতে হবে।’

পূর্ণ শান্তি ভোগ করে আগামী মার্চে ফিরবেন স্মিথ-ওয়ার্নার। আর ব্যানক্রফট ফিরবেন আগামী মাসের ২৯ তারিখে।


আরো সংবাদ



premium cement
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে

সকল