০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ট্যাক্স কার্ড পেলেন সাকিব-তামিম-মাশরাফি

-

আগেই জানানো হয়েছিল, জাতীয় পর্যায়ে সর্বোচ্চ কর প্রদানকারী ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দেয়া হচ্ছে ট্যাক্স কার্ড। ব্যক্তিপর্যায়ে টাক্স কার্ড পাওয়া ৭৬ জনের মধ্যে খেলোয়াড় ক্যাটাগরিতে আছেন তিনজন। সবাই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্য। ২০১৭-১৮ করবর্ষে পরিশোধিত আয়করের ভিত্তিতে খেলোয়াড় ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পেলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাশরাফি বিন মর্তুজা।

২০১৭-১৮ করবর্ষে পরিশোধিত আয়করের ভিত্তিতে এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বাছাই করা হয়। এদের মধ্যে ৭৬ ব্যক্তি, ৫৩ কোম্পানি ও ১২ জনকে অন্যান্য ক্যাটাগরিতে নির্বাচিত করা হবে। গত সোমবার রাজধানীর একটি হোটেলে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এক অনুষ্ঠানে তাদের হাতে ট্যাক্স কার্ড তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অনুষ্ঠানে আরো জানানো হয়, ২০১৭-১৮ অর্থবছরে দেশের জেলাপর্যায়ে সর্বোচ্চ কর দেয়া ৩৭০ জন ও দীর্ঘ মেয়াদে কর প্রদানকারী ১৪৫ জনসহ ৫১৫ জন করদাতাকে সম্মাননা দেয়া হয়েছে। সংশ্লিষ্ট কর অঞ্চলগুলো তাদের হাতে এই সম্মাননা দেবে। ট্যাক্স কার্ডপ্রাপ্ত ব্যক্তি, প্রতিষ্ঠান এবং জেলাভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদি করদাতার নামের তালিকা ইতোমধ্যে গেজেট আকারে প্রকাশ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ইসরাইলগামী সকল জাহাজে হামলার হুমকি হাউছিদের কংগ্রেস সর্বোচ্চ চেষ্টা করেও ৫০ আসন পাবে না : মোদি প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ চুক্তিতে সম্মত হতে হামাসকে ৭ দিনের আল্টিমেটাম ইসরাইলের গফরগাঁওয়ে লরিচাকায় পিষ্ট হয়ে নারী নিহত রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের মিরসরাইয়ে তীব্র তাপদাহে মরছে মাছ : লোকসানের মুখে চাষিরা মহেশখালীতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা, এগিয়ে জয়নাল

সকল