২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

  মৎস্য কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি মানিকগঞ্জে উপজেলা চেয়ারম্যান আ’লীগ নেতা সাইদুর বরখাস্ত

-

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা নজরুল ইসলামকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগে হরিরামপুর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমানকে বরখাস্ত করা হয়েছে। গত রোববার স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
জানা যায়, গত ৪ ফেব্রুয়ারি প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগে উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন মৎস্য কর্মকর্তা নজরুল ইসলাম। জিডি সূত্রে জানা গেছে, বিভিন্ন সময় চেয়ারম্যান সাইদুর রহমান তার লোকজন দিয়ে প্রশাসনিক কাজে মৎস্য কর্মকর্তা নজরুল ইসলামকে চাপ দিয়ে আসছেন। ৪ ফেব্রুয়ারি বেলা পৌনে ১টার দিকে উপজেলা মৎস্য কর্মকর্তা নিজ দফতরে কাজ করছিলেন। এ সময় উপজেলা চেয়ারম্যানের নির্দেশে তার বাহিনীর সদস্য পিণ্টু, আমির হামজা, মো: আজম ও মো: শুভসহ অজ্ঞাত সাত-আটজন মৎস্য কর্মকর্তার কার্যালয়ে প্রবেশ করেন এবং উপজেলা চেয়ারম্যান তাকে যেতে বলেছেন বলে জানান। কাজ শেষ করে তিনি উপজেলা চেয়ারম্যানের সাথে দেখা করবেন বলে জানান। তবুও তারা তাকে জোর করে উপজেলা চেয়ারম্যানের কাছে নিয়ে যান। এ সময় উপজেলা পরিসংখ্যান বিভাগে গণনাকারী (সুপারভাইজার) নিয়োগকে কেন্দ্র করে উপজেলা চেয়ারম্যান তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এরপর তাকে বদলিসহ প্রাণনাশের হুমকি দেন।
মৎস্য কর্মকর্তা নজরুল ইসলাম জানান, চেয়ারম্যানের লোকজন তাকে টেনেহিঁচড়ে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভেতরে নিয়ে যান। এরপর গণনাকারী ও সুপারভাইজার পদে নিয়োগের বিষয়ে উপজেলা চেয়ারম্যান তাকে জিজ্ঞাসাবাদ করেন।
এ ঘটনায় উপজেলা চেয়ারম্যানকে পদ হতে সাময়িক বরখাস্ত করা হয় এবং প্যানেল চেয়ারম্যান-১ কে উপজেলা পরিষদের কাজ পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদান করা হয় 


আরো সংবাদ



premium cement