২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘শাপলা শালুক’ এর ২২ বছর পূর্তি অনুষ্ঠিত

-

শিশু কিশোরদের অংশগ্রহণে আয়োজিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘শাপলা শালুক’ এর ২২ বছর পূর্তি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর এফডিসিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।
শিশু-কিশোরদের সাথে নিয়ে কেক কেটে ২২ তম বর্ষপূর্তি অনুষ্ঠানের সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। ছোটদের গান, নাচ, আবৃত্তি, নাটিকার পাশাপাশি ধাঁধাঁ, ফুল পাখিদের আসর, একই বৃত্তে শিরোনামে বিভিন্ন আয়োজন ছিল অনুষ্ঠানে। অনুষ্ঠানটি পাক্ষিকভাবে প্রতি মাসের ২য় ও ৪র্থ শনিবার সকালে এটিএন বাংলায় প্রচারিত হয়। বর্ষপূর্তির অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শাপলা শালুকের পরিচালক কাজলী আহমেদ।
প্রধান অতিথির বক্তব্যে হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, আজকের শিশু কিশোররা আগামী দিনের ভবিষ্যৎ। পুঁথিগত বিদ্যার পাশাপাশিসহ শিক্ষা কার্যক্রম হিসেবে নাচ, গান, কবিতা আবৃত্তি, ধাঁধাঁ ইত্যাদি তাদের মানসিক বিকাশে সহায়তা করে। তিনি বলেন, রাষ্ট্রকে মানবিক করে গড়ে তুলতে শিশু কিশোরদের প্রতি যতœবান হতে হবে। কোনোভাবেই যাতে অভাব অনটনে শিশুরা ক্ষুধার কষ্ট না পায়। কোনো শিশু যাতে শিক্ষার অধিকার থেকে বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। মনে রাখতে হবে, আজকের শিশুরা ব্যার্থ হলে রাষ্ট্র ব্যর্থ হবে। সেই ব্যর্থতার দায়ভার সরকার, রাজনীতিবিদ, শিক্ষাবিদসহ কেউই এড়াতে পারবে না। তিনি আরও বলেন, দেশের যত উন্নয়নই হোক না কেন শিশু কিশোরদের বিকাশ ত্বরান্বিত করা সম্ভব না হলে প্রদীপের নিচে অন্ধকারই থেকে যাবে।  

 


আরো সংবাদ



premium cement