২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জামালপুরে পুলিশকে মারধর যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা : আটক ১

-

জামালপুরে ট্রাফিক বিভাগের সার্জেন্ট আবদুলøাহ আল মামুন ও দু’জন টিএসআইসহ পাঁচ পুলিশ সদস্যকে মারধরের অভিযোগে জেলা যুবলীগের সভাপতি রাজন সাহাসহ যুবলীগ ও ছাত্রলীগের ১১ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে আরো ১৫-২০ জনকে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ও রাতে দুই দফায় সংঘটিত ওই ঘটনায় রাতেই ট্রাফিক সার্জেন্ট আবদুলøাহ আল মামুন বাদি হয়ে সদর থানায় মামলাটি দায়ের করেন। একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার মনিরুজ্জামান জামালপুর সদর উপজেলার বিয়ারা পলাশতলা এলাকার কামরুজ্জামানের ছেলে। তিনি যুবলীগের একজন কর্মী।
মামলা সূত্রে জানা গেছে, ট্রাফিক সার্জেন্ট আবদুলøাহ আল মামুন গত বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের গেইটপাড়ে ট্রাফিক বক্সের সামনে নম্বর ও হেলমেটবিহীন একটি মোটরসাইকেলের আরোহী মনিরুজ্জামান সাজন, কামরুজ্জামান কামাল ও মোহাম্মদ শাকিলকে আটক করেন। তাদের ট্রাফিক বক্সে নিয়ে মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চাইলে তারা ট্রাফিক সার্জেন্টের সাথে দুর্ব্যবহার করেন। একপর্যায়ে ওই তিন যুবক তাদের ছাড়ানোর জন্য বিভিন্ন জনের কাছে ফোন করেন। রাত সোয়া ১০টার দিকে জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা কয়েকজন দলীয় নেতাকর্মীকে নিয়ে ঘটনাস্থলে গিয়ে আটক তিন যুবককে ছাড়িয়ে নিতে চেষ্টা করেন। ট্রাফিক সার্জেন্ট তাদেরকে ছাড়তে অস্বীকৃতি জানালে তার কাছ থেকে মোটরসাইকেলের চাবি ও পুলিশের প্রসিকিউশন বই কেড়ে নেন যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তারা ট্রাফিক সার্জেন্টকে কিল-ঘুষি দিতে থাকেন। খবর পেয়ে শহরে কর্তব্যরত শহর উপপরিদর্শক (টিএসআই) আবুল কালাম ও জাহাঙ্গীর আলম, পুলিশ সদস্য শাহা আলম ও মোহাম্মদ যোবায়ের হামলাকারীদের কবল থেকে ট্রাফিক সার্জেন্ট আবদুলøাহ আল মামুনকে উদ্ধার করতে যান। হামলাকারীরা তাদেরও কিল-ঘুষি মেরে আহত করেন। একপর্যায়ে ট্রাফিক সার্জেন্ট তার বেতার যন্ত্রের মাধ্যমে সদর থানায় খবর দিলে একদল পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে। এ সময় পুলিশ মোটরসাইকেল আরোহী ও যুবলীগকর্মী মনিরুজ্জামান সাজনকে আটক করলেও জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা ও অন্য নেতাকর্মীরা পালিয়ে যান।
এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সালেমুজ্জামান জানান, পুলিশের ওপর হামলার ঘটনায় নিয়মিত মামলা করা হয়েছে। একজনকে আটক করা হয়েছে এবং বাকিদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে। এ বিষয়ে জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু সাংবাদিকদের জানান, পুলিশকে মারধরের কোনো ঘটনা ঘটেনি। মোটরসাইকেল ছেড়ে দেয়ার অনুরোধ করা হলে পুলিশই উল্টো তার সাথে ও যুবলীগ নেতাকর্মীদের সাথে অশোভন আচরণ করেছে।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল