২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মিরপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে শ্রমিক কল্যাণ ফেডারেশন

-

মিরপুরের বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের সহযোগিতায় সামাজিক দায়বদ্ধতা থেকে তাদের পাশে দাঁড়াতে সামর্থ্যবানদের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।
গতকাল বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে রুপনগর চলন্তিকা বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। মহানগরী সভাপতি মো: মুহিবুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম আতিকুর রহমানের পরিচালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেনÑ ফেডারেশনের কেন্দ্রীয় সহসভাপতি অধ্যাপক হারুনুর রশীদ খান, লস্কর মো: তসলিম ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান। উপস্থিত ছিলেন মহানগরী সহসভাপতি মিজানুর রহমান, সহসাধারণ সম্পাদক আব্দুল আলী বাসার, শ্রমিক নেতা আব্দুল কাদের, আব্দুল মান্নান, ইসমাইল প্রমুখ।
মিয়া গোলাম পরওয়ার বলেন, অগ্নিকাণ্ডের পর থেকে লাখ লাখ মানুষ খোলা আকাশের নিচে অর্ধাহারে, অনাহারে, বস্ত্রহীন, আশ্রয়হীন ও অশ্রুসিক্ত নয়নে দিনাতিপাত করছে। এই দুঃসময়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত, সর্বস্বান্ত ও আশ্রয়হীনদের জন্য সরকারের পক্ষ থেকে উল্লেখযোগ্য পদক্ষেপ গ্রহণ না করায় আমরা অত্যন্ত মর্মাহত। তিনি ক্ষতিগ্রস্ত মানুষের দুর্দশা লাঘবে সব ধরনের সহযোগিতা করতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি স্মরণকালের এই ভয়াবহ অগ্নিদুর্ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতিতে আন্তরিকভাবে মর্মামত হন এবং ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জানান। তিনি দ্রুত অগ্নিনির্বাপণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ ব্যবস্থা গ্রহণে ব্যর্থতায় ক্ষোভ প্রকাশ করেন এবং সংশ্লিষ্টদের অতিদ্রুত পুনর্বাসন কার্যক্রম শুরু করার আহ্বান জানান।
পরে নেতারা অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি সরেজমিন দেখতে ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শনকালে সাধারণ মানুষসহ ক্ষতিগ্রস্ত শ্রমিক পরিবারের সদস্যদের সাথে একান্তে কথা বলেন। তিনি এই বিপদে মনোবল না হারিয়ে মহান আল্লাহ রাব্বুল আলামিনের ওপর ভরসা রেখে ও ধৈর্যর সাথে পরিস্থিতি মোকাবেলা করতে ক্ষতিগ্রস্তদের পরামর্শ দেন এবং শ্রমিক কল্যাণ ফেডারেশনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের যথাসম্ভব সহযোগিতার আশ্বাস দেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement