২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হজযাত্রীদের সমস্যা দূর করতে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে : ধর্মপ্রতিমন্ত্রী

-

ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, তার মন্ত্রণালয় পবিত্র হজ পালনে বাংলাদেশী হজযাত্রীদের বিভিন্ন সমস্যা দূর করার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে।
তিনি বলেন, হাজীরা আল্লাহর মেহমান। কোনো কিছুর বিনিময়ে আল্লাহর মেহমানদের চোখ দিয়ে পানি পড়বে- এটা সহ্য করা হবে না।
গতকাল সোমবার গোপালগঞ্জ ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উদযাপন ও জেলাপর্যায়ে প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, প্রথম দিকে মাত্র ছয় হাজার হজযাত্রী বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে পারতেন। বর্তমানে প্রতি বছর এক লাখ ২৭ হাজার হজযাত্রী হজ পালন করতে যাচ্ছেন। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে সম্ভব হয়েছে।
টঙ্গির বিশ্ব ইজতেমা অত্যন্ত সুন্দরভাবে সমাধা হয়েছে উল্লেখ করে ধর্মপ্রতিমন্ত্রী বলেন, হজও যাতে সুষ্ঠুভাবে শেষ হয়, তার জন্যও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে। এ জন্য তিনি দায়িত্ব নেয়ার পরপরই তার সৌদি আরব সফরের কথা বিশেষভাবে উল্লেখ করেন।
তিনি বলেন, সফরের সময় সৌদি আরবের যেসব জায়গায় হজের কর্মকাণ্ড পরিচালিত হয় সেসব জায়গার সুযোগ-সুবিধা নিয়ে হজ মন্ত্রীর সাথে বিস্তারিত আলোচনা হয়েছে।
হজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হ্যাব) প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, হ্যাব এজেন্সিগুলোই হজের বিভিন্ন কর্মকাণ্ডের সাথে জড়িত। তাদের সাথে কথা বলে হাজীদের সমস্যাগুলো চিহ্নিহ্নহ্নত করে সমাধানের উদ্যোগ নেয়া হয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্বে সম্মেলনে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আবু দাউদ, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক আবু ওবায়দা মো: মাকসুদুল হক, জাতীয় ইমাম সমিতির গোপালগঞ্জ শাখার সভাপতি হাফেজ মাওলানা মুফতি আব্দুল্লাহ আল মামুন বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement