২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

প্রশ্ন ফাঁসের নামে প্রতারণা : আটক ৪

-

চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র দেয়া এবং ফলাফল পরিবর্তন করে দেয়ার নাম করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গ্রেফতারকৃতরা হলো আব্দুল্লাহ ফাহিম, শামীম আহম্মেদ, সোহেল রানা ও নবীন আলী। গত মঙ্গলবার রাতে রাজধানীর ফকিরাপুলের জোনাকি আবাসিক হোটেল থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ল্যাপটপ ও মোবাইলসহ তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মো: আব্দুল বাতেন।
গতকাল বুধবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে আব্দুল বাতেন আরো জানান, ফাহিম দীর্ঘ দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে এসএসসিসহ বিভিন্ন পরীক্ষা, মেডিক্যাল ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা এবং চাকরির নিয়োগ পরীক্ষার প্রশ্ন দেয়ার নাম করে প্রতারণা চালিয়ে আসছিল। এ অভিযোগে ২০১৮ সালে র্যাবের হাতে গ্রেফতার হয়ে ফাহিম ছয় মাস কারাগারেও ছিল।
আব্দুল বাতেন বলেন, গ্রেফতার হওয়া চক্রটি প্রশ্ন দেয়ার কথা বলে শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে ৫০০ থেকে তিন হাজার টাকা বিকাশের মাধ্যমে হাতিয়ে নিচ্ছিল। যারা পরীক্ষায় খারাপ করেছে, তাদের ফলাফল পরিবর্তন করে দেয়ার কথা বলে ২০ থেকে ৩০ হাজার টাকা নেয়া হচ্ছিল। চক্রটি কি পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে সে ব্যাপারে তথ্য সংগ্রহ করা হচ্ছে। আসামিদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, চক্রের মূলহোতা আব্দুল্লাহ ফাহিম দীর্ঘ দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে এসএসসি পরীক্ষা, বিভিন্ন চাকরি, মেডিক্যাল ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নামে প্রতারণা করে আসছে। এই চক্রের সঙ্গে প্রায় ৫০০ জন জড়িত। রেজাল্ট পরিবর্তনের কথা বলে তারা টাকা হাতিয়ে নিত। আরেক আসামি শামীম আহম্মেদ ২০১৮ সাল থেকে এই প্রতারণার সাথে যুক্ত হয়।


আরো সংবাদ



premium cement