২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইসলামিক ফাউন্ডেশনে সংবর্ধনা অন্যায় করব না অন্যায় হতে দেবো না : ধর্মপ্রতিমন্ত্রী

-

‘অন্যায় করব না, অন্যায় হতে দেব না’ বলে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীদের শপথ করালেন ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো: আবদুল্লাহ। ধর্মপ্রতিমন্ত্রী বলেন, আমি নিজেও কোনো অন্যায় করব না এবং ধর্মমন্ত্রণালয়ের সাথে সংশ্লিষ্ট কাউকে অন্যায় করতে দেব না। ধর্মমন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করার সময় এই ওয়াদা করেই দায়িত্বভার গ্রহণ করেছি। বর্তমান সরকার অন্যায়ের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। সেই ধারাবাহিকতা রক্ষার্থে সততার সাথে ধর্মমন্ত্রণালয়ের দায়িত্ব পালন করতে চাই।
ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ধর্মপ্রতিমন্ত্রীর সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে গতকাল সকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ের প্রধান কার্যালয়ে মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেনÑ ধর্মসচিব মো: আনিছুর রহমান, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মো: আব্দুল মান্নান, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নর আলহাজ মিজবাহুর রহমান চৌধুরী, সিরাজউদ্দিন আহমেদ ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম, পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার, জালাল আহমদ প্রমুখ।
ধর্মপ্রতিমন্ত্রী আরো বলেন, হাজীরা হচ্ছেন আল্লাহর মেহমান। আল্লাহর মেহমানদের যাতে কোনো প্রকার সমস্যা না হয় সে জন্য সব ধরনের ব্যবস্থা ধর্মমন্ত্রণালয় গ্রহণ করবে।
ধর্মসচিব মো: আনিছুর রহমান বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির ঘোষণা ছিল। তাই সন্ত্রাস ও দুর্নীতির বিষয়ে কোনো প্রকার ছাড় দেয়া হবে না। সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে ধর্মমন্ত্রণালয় ইতোমধ্যে বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করেছে।
র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, আমাদের দৃষ্টিভঙ্গী প্রসারিত করতে হবে। ইসলাম ধর্মে সঙ্কীর্ণতাবোধের কোনো জায়গা নেই।
সভাপতির বক্তব্যে সামীম মোহাম্মদ আফজাল বলেন, ইসলামিক ফাউন্ডেশন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় কাজ করে যাচ্ছে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে বিশ্ব শান্তিপ্রতিষ্ঠায় বাংলাদেশের নাম প্রথম কাতারে চলে আসবে। প্রকৃত ধর্ম শিক্ষা ও দাওয়াতের মাধ্যমে সারা বিশ্বে শান্তিপ্রতিষ্ঠা করা সম্ভব।

 


আরো সংবাদ



premium cement