২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সরকারের স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে : আমীর খসরু

জাতীয় প্রেস ক্লাবে নাগরিক অধিকার আন্দোলনের সমাবেশ : নয়া দিগন্ত -

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার মাধ্যমে সরকার বিএনপিকে যেভাবে ক্ষতিগ্রস্ত করতে চেয়েছিল তাদের সেই স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে। গ্রেনেড মামলার রায়ের তৃতীয় দিনে জাতীয় ঐক্যফ্রন্টের জন্ম হয়ে গেছে, জাতি একতাবদ্ধ হয়ে গেছে, গ্রেনেড মামলায় তাদের যে উদ্দেশ্য তা সমূলে ধ্বংস হয়ে গেছে।
গতকাল এক আলোচনা সভায় তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামে অবদান রাখা রাজনীতিবিদদের নিয়েই জাতীয় ঐক্যফ্রন্ট হয়েছে। বাংলাদেশের বরেণ্য রাজনীতিবিদ সবাই এক জায়গায় চলে এসেছেন, স্বাধীনতা সংগ্রামে যাদের অবদান আছে, তারা সবাই এক জায়গায় চলে এসেছেন, বাংলাদেশের মানুষের কাছে গ্রহণযোগ্য মানুষগুলো এক জায়গায় চলে এসেছেন। এটার কারণ হচ্ছে, বাংলাদেশের মানুষের আজকের চিন্তার প্রতিফলন ঘটিয়েছেন বাংলাদেশী নেতারা। বিগত দিনে যখন জাতি ঐক্যবদ্ধ হয়েছে স্বাধীনতা আন্দোলনে, ভাষা আন্দোলনে, স্বৈরাচারবিরোধী আন্দোলনে, তখনই অপশক্তি পরাজিত হয়েছে। আজকে এই ফ্রন্টের মাধ্যমে জাতি ঐক্যবদ্ধ হয়েছে, ইনশাআল্লাহ অপশক্তি পরাজিত হবেই।
জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের নামে মিথ্যা মামলা ও সাজা বাতিলের দাবিতে এই আলোচনা সভা হয়। সংগঠনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় সভায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, সাবিরা নাজমুল, কেন্দ্রীয় নেতা শাহজাহান সম্রাট প্রমুখ বক্তব্য রাখেন।
জাতীয় ঐক্যফ্রন্ট প্রসঙ্গে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশের জনগণ আজকে ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নিয়েছে, তাদের মালিকানা ফিরিয়ে নেয়ার, আইনের শাসন, বাকস্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা ফিরিয়ে আনার। তারা সিদ্ধান্ত নিয়েছে ভোটাধিকার এবং জীবনের নিরাপত্তা ফিরে পাওয়ার। বাংলাদেশের মানুষ যে সিদ্ধান্ত নিয়েছেন তার প্রতিফলন হচ্ছে এই জাতীয় ঐক্যফ্রন্ট। এখন জাতীয় ঐক্যের পরবর্তী কাজগুলো দ্রুতগতিতে আমাদের সবাইকে নিয়ে সঠিক আন্দোলনে পরিণত করতে হবে এবং সঠিক আন্দোলনের মাধ্যমে যেখানে জাতি ঐক্যবদ্ধ হয়ে গেছে সেটাকে কাজে লাগাতে হবে।
তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের মাধ্যমেই দেশের মানুষ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের সুযোগ পাবে, যত কালা-কানুন সব কিছু বাতিলের সুযোগ পাবে। মানুষ তার জীবনের নিরাপত্তা ফিরে পাবে। সরকার ভয়ভীতির মাধ্যমে যে রাজত্ব করছে সেই রাজত্বকে ভেঙে চুরমার করে দেবে এই জাতীয় ঐক্য। তিনি বলেন, এই ঐক্য হয়েছে বলে আমরা বসে থাকলে চলবে না। ঐক্যের পরবর্তী কাজগুলো দ্রুতগতিতে আমাদের সবাইকে নিয়ে সঠিক আন্দোলনে পরিণত করতে হবে।
আমীর খসরু আরো বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার একটা প্রকল্প করেছে, সেটা হচ্ছে গণতন্ত্র হত্যার প্রকল্প, একদলীয় শাসনের প্রকল্প এবং নির্বাচনী প্রকল্প। নির্বাচনী প্রকল্পটা হচ্ছে জনগণকে বাইরে রেখে যা যা করার তারা সব কিছু করেছে, যার ফলে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া আজকে কারাগারে; যার ফলে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেনেড মামলা ও এর রায় হয়েছে। তবে সরকারের এসব প্রকল্প বাস্তবায়নের যে স্বপ্ন সেটা ভেঙে গেছে।


আরো সংবাদ



premium cement
লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি

সকল