২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মাহমুদুর রহমানের ওপর হামলা সরকারের পতন ত্বরান্বিত করবে : আমির খসরু

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের আলোচনায় বক্তৃতা করছেন আমির খসরু মাহমুদ চৌধুরী : নয়া দিগন্ত -

আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা সরকারের পতন ত্বরান্বিত করবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, মাহমুদুর রহমানের ওপর হামলা বাক ও ব্যক্তি স্বাধীনতার ওপর হামলা। এ হামলা ন্যক্কারজনক। কোনো সভ্য মানুষ এ হামলা সমর্থন করতে পারে না।
নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে গতকাল জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত তিন সিটি নির্বাচনে গ্রেফতার আতঙ্ক, সেনা মোতায়েনের প্রয়োজনীয়তা এবং জনগণের প্রত্যাশা শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এতে প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান। আয়োজক সংগঠনের সভাপতি এ কে এম মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আরো বক্তৃতা করেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, কল্যাণ পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, ঢাকা মহানগর বিএনপির সহসভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, কৃষকদল নেতা শাজাহান মিয়া সম্রাট, গাজীপুর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ভিপি ইব্রাহিম, বাগেরহাট জেলা বিএনপির উপদেষ্টা কাজী মনিরুজ্জামান মনির, ছাত্রদলের যুগ্ম সম্পাদক আবুল হাসান প্রমুখ।
আমির খসরু বলেন, সরকার একটি নির্বাচন প্রকল্প হাতে নিয়েছে। এ প্রকল্প হলো জনগণকে বাইরে রেখে নির্বাচন করা। নির্বাচন কমিশনের নেতৃত্বে পুলিশ, র্যাব ও নির্বাহী বিভাগ এ প্রকল্প বাস্তবায়ন করছে। আর আওয়ামী লীগ তাদের সহযোগিতা করছে মাত্র। তিনি বলেন, দেশে গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে হলে বিএনপিকে এর বিরুদ্ধে প্রকল্প নিতে হবে। সিলেটে নেতাকর্মী গ্রেফতারের প্রতিবাদে যেভাবে থানা ঘেরাও করা হয়, একইভাবে সব জায়গায় অন্যায়ভাবে নেতাকর্মী গ্রেফতার হলেই থানা ঘেরাও করতে হবে। নির্বাচন কমিশনের কর্মকর্তাদের ঘেরাও করতে হবে। পুলিশের অতি উৎসাহী সদস্যদের তালিকা করে প্রকাশ করতে হবে। এভাবে সব জায়গায় প্রতিরোধ গড়ে তুলতে হবে। এভাবে আওয়ামী লীগের প্রকল্প নস্যাৎ করে দিতে হবে। সিলেটে ধানের শীষের পক্ষে জোয়ার উঠেছে মন্তব্য করে তিনি বলেন, সেখানে নির্বাচনী আইন লঙ্ঘনের হিড়িক চলছে। কোনো সরকারি সংস্থার কর্মকর্তা জনগণের বিরুদ্ধে গিয়ে টিকে থাকতে পারবে না। আমির খসরু বলেন, বিজিবির কাজ দেশের সীমান্ত পাহারা দেয়া। ভোটের মাঠে তাদের থাকার প্রয়োজন নেই। এ কাজে একমাত্র সেনাবাহিনীই উপযুক্ত।
বিএনপির এ নেতা বলেন, গণতন্ত্রের প্রশ্নে খালেদা জিয়া কখনো আপস করেননি। গণতন্ত্রের জন্য লড়াই করার কারণেই আজ ‘গণতন্ত্রের মা’ খালেদা জিয়াকে জেলে থাকতে হচ্ছে। তাকে মুক্ত করেই আমরা নির্বাচনে যাবো।


আরো সংবাদ



premium cement