০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


প্রসূতির মৃত্যু : ফেনীর চিশতীয়া হাসপাতাল সিলগালা

ফেনীর চিশতীয়া মা ও শিশু জেনারেল হাসপাতাল সিলগালা করে দেয়া হয়েছে। - ছবি : নয়া দিগন্ত

ফেনী শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের চিশতীয়া মা ও শিশু জেনারেল হাসপাতালে সিজারিয়ান অপারেশনে এক প্রসূতির মৃত্যুর ঘটনায় হাসপাতাল সিলগালা করে দেয়া হয়েছে।

রোববার সকালে জেলা প্রশাসনের অভিযানে প্রতিষ্ঠানটির ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দাগনভূঞা উপজেলার রাজাপুর ইউনিয়নের বেপারি বাড়ির প্রবাসী জুলহাস মিয়ার স্ত্রী ফারহানা আক্তার প্রসব বেদনা উঠলে স্থানীয় এক পল্লী চিকিসকের পরামর্শে শনিবার দুপুরে চিশতীয়া মা ও শিশু জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন বিকালে প্রসূতির সিজারিয়ান অপারেশন হলে অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হয়। গুরুতর অবস্থায় চট্টগ্রাম নেয়ার পথে তিনি মারা যান। রোগীর স্বজনরা হাসপাতাল ঘেরাও করে ভাংচুরের চেষ্টা করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

এ ঘটনায় নিহতের মা জাহানারা আক্তার বাদী হয়ে হাসপাতালের গাইনী চিকিৎসক ডা. নাসরিন আক্তার শিমু, হাসপাতালের মালিক সাবেক কাউন্সিলর মনির আহম্মদ, রাশেদ ও সিনিয়র ব্রাদার কনকচন্দ্র নাথকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করা হয়।

ঘটনাটি জানাজানি হলে আজ রোববার জেলা প্রশাসকের নির্দেশে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মনিরুজ্জামান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। অভিযানে তিনি দেখতে পান- গত দুই বছর ধরে হাসপাতালে স্বাস্থ্য বিভাগের কোনো লাইসেন্স নবায়ন নেই। নেই পরিবেশ অধিদফতরের কোনো ছাড়পত্রও। বর্জ্য ব্যবস্থাপনাও অপরিচ্ছন্ন। অভিজ্ঞ কোনো ট্যাকনিশিয়ান, হাসপাতালে ডিউটি ডাক্তার কিংবা কোনো ডিপ্লোমা নার্স নেই।

এ ঘটনায় হাসপাতালের ম্যানেজার মো: ওমর ফারুককে ৩০ হাজার টাকা জরিমানা ও হাসপাতাল সিলগালা করা হয়। হাসপাতালে ভর্তি থাকা রোগীদের ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

অভিযানে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: ইসতার রাকিনসহ জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা: সাজ্জাদ হোসেন জানান, প্রসূতির মৃত্যুর খবর তিনি পেয়েছেন। চিশতিয়া হাসপাতালের ১০ রোগীকে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তির পরামর্শ দেয়া হয়েছে।

ফেনী মডেল থানার ওসি মো: আলমগীর হোসেন বলেন, ঘটনার পর থেকে আসামিরা পলাতক রয়েছেন। লাশ ময়নাতদন্তের জন্য রাতেই ফেনী জেনারেল সদর হাসপতাল মর্গে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement