২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘এখন যুদ্ধ চলছে মাদক আর গুজবের বিরুদ্ধে’

- ছবি : নয়া দিগন্ত

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক বলেছেন, বাংলাদেশকে আমরা জঙ্গিবাদ মুক্ত করতে পেরেছি, এখন আমাদের যুদ্ধ চলছে মাদক আর গুজবের বিরুদ্ধে। ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতার সংঘর্ষে চারজন নিহতের ঘটনায় তৃতীয় পক্ষ সুযোগ নিয়েছে।

তিনি বলেন, পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক, পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী অফিসার আইনগত সব ব্যবস্থা নেয়ার কথা বলার পর আলেম সমাজ চলে যায়। তৃতীয় আরেকটি পক্ষ হঠাৎ করে উসকানি দিয়ে মাদরাসায় আক্রমণ করে ভাঙচুর করেছে। যে ঘরে কোরআন শরীফ রাখা সেই ঘর ভাঙচুর করেছে। যেখানে পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তাসহ ইউএনও বসা সেই রুম ভাঙচুর করে তাদেরকে খুন করতে উদ্যত হলে চরম মুহূর্তে বাধ্য হয়ে পুলিশ গুলি করেছে বলে ডিইজি দাবি করেন।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ লাইন্সের ড্রিলশেডে আয়োজিত ই-ট্রাফিকিং ব্যবস্থার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিআইজি গোলাম ফারুক আরও বলেন, ভোলার ঘটনার পর চট্টগ্রামের হাটহাজারী মাদরাসার পাশে একটি মন্দিরে আক্রমণ হয়। তৃতীয় আরেকটি পক্ষ হাটহাজারী মাদরাসার নাম নিয়ে রাস্তায় নেমে মন্দিরে আক্রমণ করেছে। পরে ভিডিও ফুটেজ পর্যালোচনা করে দেখা যায় হাটাহাজারী মাদরাসার ছাত্ররা ওই মন্দিরকে রক্ষা করেছে। তারা রক্ষা না করলে মন্দিরটিকে ভেঙেচুরে ফেলত।

ডিআইজি গোলাম ফারুক বলেন, তৃতীয় পক্ষ প্রযুক্তির অপব্যবহার করে অনেক সময় সুযোগ নেয়ার চেষ্টা করে। অনেকেই ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করছে। এ ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার। স্বাগত বক্তব্য রাখেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মুহাম্মদ আলমগীর হোসেন। আলোচনা শেষে ডিআইজি খন্দকর গোলাম ফারুক অন্যান্য অতিথিদের নিয়ে ই-ট্রাফিকিং সেবার উদ্বোধন করেন।

এখন থেকে সড়কে কেউ আইন লঙ্ঘন করলে এবং গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র ঠিক না থাকলে ইলেক্ট্রনিক ডিভাইস Point of Sale (Pos) এর মাধ্যমে জরিমানার স্লিপ দেয়া হবে। সেই স্লিপের মাধ্যমে জরিমানার টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করা যাবে।

এর ফলে পরিবহন সংক্রান্ত মামলার দীঘসূত্রিতা, সময় ও ব্যয় কমবে এবং সড়কে বিশৃঙ্খলা কমে আসবে বলে সংশ্লিষ্টরা জানান।


আরো সংবাদ



premium cement