২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

খালেদা-তারেক ফোবিয়ায় ভীতসন্ত্রস্ত সরকার : আবুল খায়ের ভূঁইয়া

খালেদা-তারেক ফোবিয়ায় ভীতসন্ত্রস্ত সরকার : আবুল খায়ের ভূঁইয়া - ছবি : নয়া দিগন্ত

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক এমপি মোঃ আবুল খায়ের ভূঁইয়া বলেছেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহমান এখন হাসিনা সরকারের নিকট ফোবিয়ায় পরিণত হয়েছে। তাই ভীতসন্ত্রস্ত হয়ে বিএনপির কর্মসূচিতে বাধার সৃষ্টি করছে।

তিনি বলেন, দেশের মানুষের আজ বাকস্বাধীনতা বলতে কিছুই নেই। দেশের স্বার্থ ও ভারতের আধিপত্যের বিরুদ্ধে কথা বলার কারণেই বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে শহীদ করা হয়েছে। এর প্রতিবাদে বিএনপি রাজনৈতিক কর্মসূচি দিয়েছে। তাতে ভীত হয়ে সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানী করছে।

রোববার বিকেলে বুয়েট ছাত্র শহীদ আবরার ফাহাদ হত্যার বিচার ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির কর্মসূচিতে অংশ নিতে এসে পুলিশী বাধার সম্মুখিন হয়ে আশুগঞ্জের একটি হাইওয়ে হোটেলে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জহিরুল হক খোকন জানান, রোববার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে সমাবেশের অনুমতি চায় জেলা বিএনপি। কিন্তু পুলিশ প্রেসক্লাবের সামনে সমাবেশের অনুমতি না দেয়ায় শহরের মোড়াইল এলাকায় জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচির বাস ভবনের সামনে সমাবেশের প্রস্তুতি নেয়া হয়। বিকেলে নেতাকর্মীরা সেখানে জড়ো হতে শুরু করলে পুলিশ প্রচন্ড বাধার সৃষ্টি করে। ফলে সমাবেশ সফল করা সম্ভব হয়নি। পরে এর প্রতিবাদে জেলা যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা শহরের স্টেশন রোড এলাকায় বিক্ষোভ মিছিল করে।

উক্ত সমাবেশে অতিথি হিসেবে যোগ দিতে ঢাকা থেকে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক এমপি মোঃ আবুল খায়ের ভূঁইয়াসহ, কেন্দ্রীয় নেতারা ব্রাহ্মণবাড়িয়া এসেছিলেন। কিন্তু পুলিশী বাধায় সমাবেশ করতে না পারায় ঢাকায় ফিরে যাবার পথে সাংবাদিকদের সাথে প্রতিক্রিয়া করেন কেন্দ্রীয় নেতারা।

এসময় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মোঃ আবুল খায়ের ভূঁইয়া আরো বলেন, সরকার ভারতের সাথে দেশের স্বার্থবিরোধী যেসব চুক্তি করেছে তা এদেশের জনগণ মেনে নিতে পারেনি। ফেনী নদীর পানি কোন বিনিময় ছাড়াই ভারত নিয়ে যাবে, বিদেশ থেকে এলপিজি গ্যাস এনে ভারতে রপ্তানী করা হবে, চট্টগ্রাম ও মংলা বন্দর নিঃশর্ত ব্যবহার করবে, আর আমাদের সমুদ্রসীমায় যৌথ রাডার স্থাপন করবে-এমনটি কোন দেশ প্রেমিক মানুষ মেনে নিতে পারেনা। তিনি বলেন, বুয়েট ছাত্র শহীদ আবরার ফাহাদ তার ফেসবুক স্ট্যাটাসে এ বিষয়ে লিখার কারণেই তাকে হত্যা করা হয়েছে।

এসময় আবুল খায়েরের সাথে বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল খান, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ মোহাম্মদ শামীম ও ঢাকা মহানগর বিএনপির যুগ্ম সাংগঠনিক সম্পাদক গোলাম রাব্বানী উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল