২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বান্দরবানে আওয়ামী লীগ সমর্থককে অপহরণের পর গুলি করে হত্যা

বান্দরবানে আওয়ামী লীগ সমর্থককে অপহরণের পর গুলি করে হত্যা - ছবি : নয়া দিগন্ত

বান্দরবানের রাজবিলা আওয়ামী লীগের এক সমর্থককে অপহরণের পর গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। ওই সমর্থকের নাম ক্য চিং থোয়াই মারমা (২৭)। শনিবার দিবাগত রাতে রাজবিলা ইউনিয়নের 8 নং রাবার বাগান এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ক্য চিং ওই এলাকার তাউ থোয়াই মারমার ছেলে।

শনিবার রাত দুটার দিকে একদল সশস্ত্র সন্ত্রাসী ক্য চিংকে বাসা থেকে অপহরণ করে নিয়ে যায়। ভোরে প্রায় এক কিলোমিটার দূরে ৫ নং রাবার বাগান এলাকায় স্থানীয়রা তার লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। রাজ বিলার ইউপি চেয়ারম্যানকে অং প্রু মারমা জানান নিহত ক্য চিং আওয়ামী লীগের সমর্থক ছিলেন। তার ভাই ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি।

এদিকে ঘটনার খবর পেয়ে বান্দরবান সদর থানা ও রাজবিলা পুলিশ ক্যাম্প থেকে পুলিশ ঘটনাস্থলে গেছে। ওই এলাকায় একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ও উৎকণ্ঠা বিরাজ করছে। এ ঘটনার জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতারা জনসংহতি সমিতিকে দায়ী করেছেন। এলাকার লোকজন জানায়, ক্য চিংকে রাতে অপহরণের পর সন্ত্রাসীরা গুলি করে তাকে হত্যা করে। তার বুকে পিঠে পাঁচটি
গুলির দাগ রয়েছে।

ঘটনার জন্য আওয়ামী লীগ জনসংহতি সমিতিকে দায়ী করলেও জনসংহতির পক্ষ থেকে এখনো কোনো বক্তব্য পাওয়া যায়নি। উল্লেখ্য গত ৯ মে ওই এলাকায় সন্ত্রাসীরা জনসংহতি সমিতির সমর্থক জয় মনি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। এর আগে গত ৭ মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির কর্মী বিনয় তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। অপহরণ করা হয় ফোলাধন তংচঙ্গা নামের অপর কর্মীকে। এখনো তার কোনো খোঁজ পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement