২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিদ্যুতের লাইন মেরামতের সময় হঠাৎ পুড়ে ছাই শ্রমিক

বিদ্যুতের লাইন মেরামতের সময় হঠাৎ পুড়ে ছাই শ্রমিক - ছবি : সংগৃহীত

বান্দরবান শহরের কাছে লাল ব্রীজ এলাকায় বিদ্যুতের সঞ্চালন লাইনের মেরামতের কাজ করছিল শ্রমিক মোঃ অরাবি ইসলাম (২৩)। কিন্তু কাজ করার সময়ে হঠাৎ সঞ্চালন লাইনে বিদ্যুত চালু হয়ে গেলে পুড়ে মারা যান তিনি। মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্য ও পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

বান্দরবান বিদ্যুত বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী চিংলা মং মারমা জানান চট্রগ্রামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের আওতায় জেলা শহর থেকে বন প্রপাত এলাকা পর্যন্ত সঞ্চালন লাইনে নতুন তার লাগাচ্ছিলেন শ্রমিক মোঃ অরাবি ইসলামসহ অপর তিন শ্রমিক। কিন্তু হঠাৎ সঞ্চালন লাইনে বিদ্যুত চালু হয়ে গেলে ঘটনাস্থলেই পুড়ে মারা যান মোঃ আরাবি।

নিহত শ্রমিক আরাবির বাড়ি কুষ্টিয়া জেলার দহল বাড়ি গ্রামে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে বলে কর্মকর্তরা জানিয়েছেন। ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শফিউল আলম সিদ্দিকি জানান, এলটি লাইন বন্ধ করেই কাজ করছিল শ্রমিকরা। কিন্তু কেন হঠাৎ করে লাইনে বিদ্যুত চালু হলো তা বোঝা যাচ্ছে না। হয়ত কোনো না কোনোভাবে বন্ধ লাইনের সাথে বিদ্যুতের সংযোগ হয়ে গেছে। বিসয়টি নিয়ে বিদ্যুত বিভাগের প্রকৌশলীদের সাথে আলোচনা করা হচ্ছে বলে তিনি জানান।

উল্লেখ্য গত মাসে শহরের নতুন ব্রিজ এলাকায় সঞ্চালন লাইনে কাজ করতে গিয়ে অপর এক শ্রমিক নিহত হয়।

 


আরো সংবাদ



premium cement

সকল