২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা ও ছেলের মর্মান্তিক মৃত্যু

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত বাবা ও ছেলে - সংগৃহীত

নোয়াখালীর কবিরহাট উপজেলায় পল্লী বিদ্যুতের খুঁটির সাথে টানানো তার থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা ও ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বিদ্যুৎস্পৃষ্টে নিহত হন ফলাহারী গ্রামের বাসিন্দা সালাহ উদ্দিন (৪৫) ও তার ছেলে করমবক্স উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র সৌরভ (১২)। সোমবার রাত ৮টার দিকে নরোত্তমপুর ইউনিয়নের ফলাহারী গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন জানায়, বিকালে একটি বোরো ক্ষেতে নিজেদের সেচপাম্প দিয়ে সেচ দিচ্ছিলেন সালাহ উদ্দিন। এসময় তার স্কুলপড়ুয়া ছেলে সৌরভ তাকে সহযোগিতা করতে সেখানে যায়।

সন্ধ্যায় সেচ দেয়া শেষে বাড়ি ফেরার সময় সৌরভ পা ধোয়ার জন্য পাশের একটি পুকুর পাড়ে যায়। এসময় সে পুকুরের পাড়ে পুঁতে রাখা বৈদ্যুতিক খুটিকে টানা দেয়া তার ধরে নিচের দিকে ঝুলে পা ধোয়ার সময় তারটি বিদ্যুৎ লাইনের উপরে থাকা মূলতারের সঙ্গে লেগে বিদ্যুতায়িত হয়।

এতে ঘটনাস্থলেই সৌরভ মারা যায়। এসময় কাছাকাছি থাকা বাবা মোঃ সালাউদ্দিন ছেলেকে উদ্ধার করতে গিয়ে নিজেও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুকুরের পানিতে পড়ে মারা যান।

এলাকাবাসীর অভিযোগ, পিতা-পুত্রকে পানির মধ্যে পড়ে থাকতে দেখে বিদ্যুৎ লাইনটি বন্ধ করতে পল্লী বিদ্যুতের কবিরহাট অফিস ও নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক শংকর লাল দত্তকে একাধিকবার ফোন করে ঘটনাস্থলে আসার জন্য অনুরোধ জানানো হলেও তারা আসেনি।

ফলে আশেপাশের লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসলেও ভয়ে লাশ উদ্ধারে পুকুরে নামতে পারেনি।

কয়েক ঘণ্টা লাশ দু’টি পুকুরেই পড়ে ছিল। পরে রাত সোয়া আটটার দিকে জেলা শহর থেকে আসা দমকল বাহিনীর সদস্যরা বিদ্যুত অফিসে কথা বলে নিশ্চিত হয়ে লাশ দুটি উদ্ধার করেন। এরপর রাত পৌনে নয়টার দিকে পল্লী বিদ্যুতের কবিরহাট আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন।

এ বিষয়ে পল্লী বিদ্যুতের কবিরহাট জোনের ডিজিএম গোপাল চন্দ্র শীব বলেন, এ ঘটনায় তারা তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন। তদন্তে কারো গাফিলতির প্রমাণ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement