২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আজ ধর্ষণের শিকার সেই নারীকে দেখতে যাচ্ছেন ঐক্যফ্রন্ট নেতারা

ঐক্যফ্রন্ট নেতারা, মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের নেতৃত্বে একটি দল ধর্ষণের শিকার সেই নারীকে দেখতে যাবেন - সংগৃহীত

ধানের শীষ প্রতীকে ভোট দেয়ায় নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মধ্য বাগ্যা গ্রামে গণধর্ষণের শিকার সেই নারীকে দেখতে যাচ্ছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। আজ শনিবার সকালে তারা নোয়াখালীর উদ্দেশে রওনা হবেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ ঐক্যফ্রন্টের নেতারা আজ নোয়াখালী যাবেন। সকাল ৭টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে তারা রওনা হবেন।

ধর্ষণের শিকার ওই নারী (৪০) এখন নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। ঐক্যফ্রন্টের নেতারা সেখানেই যাবেন। তাদের কালই ঢাকায় ফেরার কথা রয়েছে।

নোয়াখালী সফরকালে বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ নোয়াখালী জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাদের সাথে মতবিনিময় করবেন। এ ছাড়া সাবেক এমপি জয়নুল আবদিন ফারুকের বাসভবনে যাত্রাবিরতি করবেন। এরপর বিকেলে তারা ঢাকার উদ্দেশে রওনা হবেন।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের দিন রাতে ওই নারীর স্বামী-সন্তানকে বেঁধে তাকে পিটিয়ে আহত করা হয় এবং ধর্ষণ করা হয়। নির্যাতনের শিকার নারীর পরিবার জানায়, ভোটকেন্দ্রে কথাকাটাকাটির জেরে এই ঘটনা ঘটানো হয়। ডাক্তারি পরীক্ষায় ওই নারীকে ধর্ষণের প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ছয়জনকে গ্রেফতারও করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সিরাজ উদ্দিনের স্ত্রী গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে নোয়াখালী-৪ আসনের বিএনপির প্রার্থী মো: শাহাজাহানকে ধানের শীষে ভোট দিতে কেন্দ্রে যান। এ সময় স্থানীয় আওয়ামী লীগের ১৫-১৬ জন তাকে ঘিরে ধরে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য চাপ দেন। কিন্তু তিনি ধানের শীষ ভোট দেন। এ নিয়ে তাদের সাথে ওই গৃহবধূর কথা কাটাকাটি হয়।

সেদিন রাত ১২টায় সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের নেতা রুহুল আমিনের নির্দেশে ১০-১৫ জন সিরাজের বাড়িতে গিয়ে পুলিশ পরিচয় দিয়ে দরজা খুলতে বলেন। সিরাজ দরজা খুলে দিলে মোশারেফ, সালাউদ্দিন, সোহেল, নেঞ্জু, বেচু, জসিম, সোয়েল, কালাম, আবু, স্বপন, আনোয়ার, বাদশা আলম, হানিফ, আমির হোসেনসহ ১৫-১৬ জন ঘরে প্রবেশ করে সিরাজ ও তার ছেলেমেয়েদের হাত-পা বেঁধে ঘরে রেখে তার স্ত্রীকে টেনে-হিঁচড়ে ঘরের বাইরে নিয়ে মারধর ও গণধর্ষণ করে ভোরে চলে যায়। পরে স্থানীয় লোকজন নির্যাতিত গৃহবধূকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

ন্যক্কারজনক এ ঘটনার পর গত বুধবার দুপুরে জাতীয় মানবাধিকার কমিশনের ৩ সদস্যের একটি টিম ও বিকেলে পুলিশের চট্টগ্রাম বিভাগের ডিআইজি ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেন।

এ দিকে এ ঘটনার বিচারের দাবিতে নোয়াখালী সচেতন ছাত্রসমাজের ব্যানারে বৃহস্পতিবার দুপুরে জেলা শহর মাইজদী টাউনহল মোড়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতশত শিক্ষার্থী এতে অংশগ্রহণ করে।

 


আরো সংবাদ



premium cement
সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

সকল