২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সিলেটে ৩ ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ৬

সিলেটে ৩ ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ৬ - ফাইল ছবি

জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে সিলেটে বিএনপি ও জামায়াতের নেতা-কর্মীদের গ্রেফতার অভিযান জোরদার করেছে পুলিশ। প্রতিদিনই নগরী ও জেলার বিভিন্ন উপজেলা থেকে জনপ্রতিনিধিসহ উভয় দলের নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। গ্রেফতার আতংকে হাজার হাজার নেতা-কর্মী রাতে বাসা বাড়িতে থাকছেননা।

দুটি ‘গায়েবী মামলা’ হয়েছে জামায়াতের নেতা-কর্মীসহ নিরীহ লোকজনের বিরুদ্ধে। দীর্ঘদিন থেকে বিদেশে অবস্থানরত কয়েক ব্যক্তি ও ব্রেনস্টোকে গুরুতর অসুস্থ এক ব্যক্তিকেও মামলায় জড়ানো হয়েছে। গত তিন দিনে সিলেটে তিন ইউপি চেয়ারম্যানসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা যায়, বিয়ানীবাজার থানা পুলিশ গতকাল বুধবার সকালে অভিযান চালিয়ে উপজেলার কাজিরবাজার এলাকা থেকে মুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা জামায়াত নেতা আবুল খয়েরকে গ্রেপ্তার করেছে।

বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, জামায়াত নেতা আবুল খায়ের বিয়ানীবাজার থানায় দায়েরকৃত দুটি নাশকতা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। বুধবার দুপুরে গ্রেফতারকৃত জামায়াত নেতা খয়েরকে আদালতে প্রেরণ করা হয়েছে।

শাহপরান থানা জামায়াতের সেক্রেটারী মোঃ সামছুল ইসলামকে (৪৯) গত মঙ্গলবার নগরীর উপশহর থেকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের দেওয়ানের চক গ্রামের হাফিজ মোঃ উমেদ আলীর পুত্র। তাকে শাহপরান (রহ:) থানার মামলা নং-০৩, তারিখ-০৪/১১/১৮খ্রিঃ ধারা-১৯৭৪ ইং সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫ ডি ধারা মোতাবেক গ্রেফতার দেখানো হয়।

গত সোমবার রাতে ফেঞ্চুগঞ্জ উপজেলা জামায়াতের সাবেক আমীর আব্দুল মান্নানকে মাইজগাঁও বাজার থেকে পুলিশ গ্রেফতার করেছে। এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল বাশার মোহাম্মদ বদরুজ্জামান জামায়াত নেতাকে গ্রেফতারের সত্যতা স্বীকার করে বলেন, বিশেষ ক্ষমতা আইনে তাকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, সিলেটের গোলাপগঞ্জে ২ জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম ফজলুল ফজলুল হক শিবলী জানান, 'গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন, সদর ইউনিয়নের চেয়ারম্যান আসফাক আহমদ চৌধুরী (৪০), ফুলবাড়ি ইউনিয়ন চেয়ারম্যান মাহবুবুর রহমান ফয়সল (৪০) ও বুধবারীবাজার ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন (৪০)।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল