২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
কক্সবাজার-৩ (সদর-রামু)

কক্সবাজারকে ঢেলে সাজানোই আমার স্বপ্ন : কাজল

গত ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় বক্তৃতা করেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের ধানের শীষের প্রার্থী লুৎফর রহমান কাজল - ফাইল ছবি

পরিকল্পিত, আধুনিক ও গ্রীণ কক্সবাজার গড়ার স্বপ্নের কথা জানিয়ে ২৩ দলীয় জোট ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজল বলেছেন, কক্সবাজারকে ঢেলে সাজাতে নবম জাতীয় সংসদের সংসদ সদস্য হিসেবে দায়িত্বপালন করার সময় আপ্রাণ চেষ্টা চালিয়েছি। বিরোধীদলের সংসদ সদস্য হয়েও নবম জাতীয় সংসদের পাঁচবছর কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের পাশাপাশি এখানে গভীর সমুদ্রবন্দর এবং কক্সবাজারকে সিটি কর্পোরেশন করার দাবি জানিয়ে এসেছি। দৈনিক নয়া দিগন্তের সাথে এক বিশেষ সাক্ষাৎকারে লুৎফর রহমান কাজল এ কথা বলেন।

তিনি আরো বলেন, অতীতে সংসদ সদস্য হিসেবে দায়িত্বপালন করার সময় যত দ্রুত সম্ভব ঢাকা-কক্সবাজার রেললাইন স্থাপন, ঈদগাঁওকে আলাদা উপজেলা ও এই অঞ্চলে সর্বসাধারণের আর্থিক উন্নয়নের জন্য ব্যবসা ও শিল্পবান্ধব কক্সবাজার প্রতিষ্ঠার দাবি জানিয়েছিলাম।

লুৎফর রহমান কাজল আরো বলেন, নিজের জন্য নয় রাজনীতি করি মানুষের কল্যাণের জন্য। আসন্ন সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হই বা না হই, চেষ্টা থাকবে শহরের ১নং ওয়ার্ড বৃহত্তম কুতুবদিয়া পাড়ার ৪০ হাজার জলবায়ু উদ্ধাস্তুকে যেন কোনো ভাবেই উচ্ছেদ করা না হয়। কারণ আমার জানামতে আন্তর্জাতিক বিমানবন্দর করার জন্য এত বিশাল এলাকার প্রয়োজন হবে না। সেখানে অবস্থানরত ভূমিহীন, আশ্রয়হীন অসহায় মানুষগুলোকে স্ব-অবস্থানে রেখেই কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা কোনো ব্যাপার না।

লুৎফর রহমান কাজল আরো বলেন, আল্লাহর রহমতে যদি এমপি নির্বাচিত হই ও আমার সরকার ক্ষমতায় আসে তাহলে কুতুবদিয়া পাড়াবাসীকে স্ব-অবস্থানে রেখে সেখানে পরিকল্পিত শুটকীপল্লী করে দেয়া হবে। চেষ্টা থাকবে পর্যটন নগরী কক্সবাজারকে শিল্পনগরী হিসেবে গড়ে তুলে এখানাকার বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান সৃষ্টি করে দেয়ার।


আরো সংবাদ



premium cement