২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নিরাপত্তা চেয়ে সিইসির কাছে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলনের চিঠি

সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন। - ছবি: সংগৃহীত

দেশের পাবলিক পরীক্ষা থেকে নকল দূর করে দেশ-বিদেশে ব্যাপক প্রশংসা অর্জন করেন চারদলীয় জোট সরকারের সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণে নিজের বাড়িতে যেতে পারছেন না এই পরিচ্ছন্ন রাজনীতিবীদ।

আদালতে হাজিরা দিতে নিরাপত্তা চেয়ে নির্বাচন কমিশনের (ইসি) দ্বারস্থ হলেন বিএনপির সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন। তার স্ত্রী নাজমুন নাহার বেবি গতকাল রোববার এ সংক্রান্ত (মিলন স্বাক্ষরিত) একটি চিঠি নিয়ে হাজির হন ইসিতে। তবে দুই ঘণ্টারও বেশি সময় অপেক্ষা করেও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সাক্ষাৎ পাননি তিনি। পরে দুই নির্বাচন কমিশনারের সাথে দেখা করে ফিরে যান।

সাংবাদিকদের নাজমুন নাহার বেবি বলেন, আমার স্বামী কোর্টে হাজিরা দিতে পারছেন না। চাঁদপুর কোর্ট এলাকা পুলিশ, ডিবি (গোয়েন্দা শাখা) ঘিরে রেখেছে। বোরকা পরা কোনো মহিলাও কোর্টে গেলে বোরকা খুলে দেখা হচ্ছে। আমরা কোর্টে যেতে চাই। কিন্তু যেতে পারছি না। এ ব্যাপারে সিইসির কাছে মিলন সহযোগিতা চেয়েছেন চিঠির মাধ্যমে।

আদালতে হাজিরা দিতে সিইসি বরাবর আবেদন করেছেন মিলন। ওই চিঠিতে এহসানুল হক লিখেছেন, দীর্ঘ দিন বিদেশে অবস্থান করার কারণে আমার বিরুদ্ধে করা মিথ্যা মামলাগুলোতে হাজিরা দিতে পারিনি। তবে সম্প্রতি দেশে ফিরে আদালতে হাজিরা দেয়ার চেষ্টা করেও ব্যর্থ হই। কারণ হিসেবে নির্বাচনী এলাকা চাঁদপুরের বাড়ি ও কোর্ট প্রাঙ্গণে আইনশৃঙ্খলা বাহিনীর অতি তৎপরতাকে দায়ী করে মিলন চিঠিতে লিখেন, আমি একাধিক বিশ্বস্ত সূত্রে নিশ্চিত হতে পেরেছি, পুলিশ আমাকে আদালতে হাজির হওয়ার সুযোগ না দিয়ে বাইরে থেকে গ্রেফতার, অতঃপর নতুন নতুন মিথ্যা মামলা দিয়ে রিমান্ডে নিয়ে নির্যাতনের লক্ষে ত্রাসের পরিস্থিতি সৃষ্টি করছে। যেহেতু নির্বাচনী আইন অনুযায়ী বর্তমান পুলিশসহ প্রশাসন ইসির নিয়ন্ত্রণাধীন, সে কারণে আমাকে ঘিরে পুলিশ প্রশাসনের এমন বেআইনি তৎপরতা বন্ধে আমি আপনার হস্তক্ষেপ কামনা করছি।

চিঠি দিতে সিইসির সাথে সাক্ষাৎ করতে চাইলে সে সুযোগ পাননি মিলনের স্ত্রী বেবি। তবে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম ও কবিতা খানমের সাথে সাক্ষাৎ করেন তিনি। পরে সাংবাদিকদের বেবি বলেন, আমি প্রধান নির্বাচন কমিশনারের সাথে দেখা করতে এসেছিলাম। প্রায় দুই ঘণ্টা অপেক্ষা করার পরও তার সাথে দেখা করা সম্ভব হয়নি। তাকে জানানো হয় সিইসি ব্যস্ত আছেন। পরে নির্বাচন কমিশনার মো: রফিকুল ইসলাম ও কবিতা খানমের সাথে দেখা করে এ বিষয়ে কথা বলেছি। তারা বলেছেন, বিষয়টি দেখবেন।

 


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

সকল