২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফেনীতে দুই সাংবাদিক নেতার মনোনয়ন লড়াই

ফেনীতে দুই সাংবাদিক নেতার মনোনয়ন লড়াই -

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ ও ৩ আসনে যথাক্রমে নৌকা ও ধানের শীষ পেতে মনোনয়ন লড়াইয়ে নেমেছেন জাতীয় পর্যায়ের দুই সাংবাদিক নেতা। এদের একজন আওয়ামীলীগ পন্থি সাংবাদিকদের সংগঠন বিএফইউজের সাবেক সভাপতি ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। অপরজন বিএনপি-জামায়াত সমর্থিত সাংবাদিকদের সংগঠন বিএফইউজের মহাসচিব এম. আবদুল্লাহ।

সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে জানা গেছে, ইকবাল সোবহান চৌধুরী ইতোমধ্যে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তিনি এর আগে ২০০৮ সালে অনুষ্ঠিত নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করে চারদলীয় জোট প্রার্থীর কাছে হেরে যান। পরেরবার জেলা সদরের এ আসনে মনোনয়ন চেয়ে তিনি ব্যর্থ হন। ২০১৪ সালে অনুষ্ঠিত নির্বাচনে জেলা সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বিনাপ্রতিদ্বন্ধীতায় সংসদ সদস্য নির্বাচিত হন। এবারো আওয়ামীলীগের নিজাম হাজারী বিরোধী অংশ তার পেছনে রয়েছে বলে জনশ্রুতি রয়েছে। ওই অাসনে নিজাম হাজারী ছাড়াও সাবেক তিনবারের সংসদ সদস্য ও আলোচিত আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীন হাজারী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাইফুদ্দিন নাসির, জেলা যুবলীগের সাবেক আহবায়ক আজহারুল হক আরজু, আওয়ামীলীগ নেতা এডভোকেট ফারুক আলমগীর, সাবেক যুবলীগ নেতা এডভোকেট কাজী ওয়ালি উদ্দিন ফয়সাল মনোনয়ন প্রত্যাশী রয়েছেন।

অপরদিকে ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে প্রথমবারের মতো ধানের শীষের মনোনয়ন চেয়ে ফরম সংগ্রহ করেছেন সাংবাদিক নেতা এম. আবদুল্লাহ। তার পৈত্রিক বাড়ি সোনাগাজীর আহম্মদপুরে। বন্ধ হওয়া দৈনিক আমার দেশ এর তিনি নগর সম্পাদক। দীর্ঘদিন ধরে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের বিএনপি-জামায়াত অংশের নেতৃত্বে রয়েছেন। এছাড়া তিনি পেশাজীবী পরিষদেরও কেন্দ্রীয় নেতা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পেশাজীবী পরিষদের পক্ষ থেকে তিন সাংবাদিক নেতার মনোনয়ন চেয়ে বিএনপি তথা ২০ দলীয় জোটকে সুপারিশ করা হয়েছে। এদের মধ্যে বিএফইউজে ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী ছাড়াও এম. আবদুল্লাহর নাম রয়েছে। ওই আসনের সাবেক তিনবারের সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি প্রয়াত মোহাম্মদ মোশাররফ হোসেন এর ঘনিষ্ঠভাজন ছিলেন এম. আবদুল্লাহ।

এ আসনে ইতোমধ্যে সাবেক সেনা কর্মকর্তা বিগ্রেডিয়ার নাসির উদ্দিন আহমেদ, দাগনভূঞা উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, সদস্য শাহানা আক্তার শানু সহ অন্তত ১০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টুর পৈত্রিক বাড়িও এ আসনের দাগনভূঞা পৌরসভার আলাইয়ারপুরে। এ পর্যন্ত তিনি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ না করলেও সম্ভাব্য প্রার্থীদের মধ্যে তার নামও রয়েছে।


আরো সংবাদ



premium cement