২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দুদকের হাতে গ্রেফতারকৃত পবিপ্রবি’র সেই প্রকৌশলী বরখাস্ত

প্রকৌশলী মো: ইউনুচ শরীফ - নয়া দিগন্ত

উন্নয়ন প্রকল্পের টেন্ডারে অনিয়ম ও অর্থ আত্মসাতের মামলায় গ্রেফতার হওয়ার পর জেল হাজতে থাকা পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: ইউনুচ শরীফকে অবশেষে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার (২২ সেপ্টেম্বর) পবিপ্রবি’র রেজিষ্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত এক চিঠিতে কর্তৃপক্ষ এ সাময়িক বরখাস্তের আদেশ জারি করে।

এর আগে গত ১০ সেপ্টেম্বর বিকেল ৩টায় অর্থ আত্মসাতের মামলায় পবিপ্রবি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: ইউনুচ শরীফকে তার কার্যালয় থেকে আটক করে দুদক। পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো: মোজাহার আলী সরদারের নেতৃত্বে দুদকের একটি টিম তাকে গ্রেফতার করে জেলা দুদক কার্যালয়ে নিয়ে যায়। পরে তাকে অর্থ আত্মসাতের দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখিয়ে কোর্টে সোপর্দ করা হয়। পরে আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, ৫৩ লাখ ৫০ হাজার ৩৯০ টাকা আত্মসাতের অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: ইউনুচ শরীফের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। তিনি ২০১৬ সালের ২১ জুন থেকে ২০১৭ সালের ৩০ জুনের মধ্যে এ টাকা আত্মসাৎ করেন। মামলার এজাহারে ইউনুছের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ৬টি প্রকল্পের দরপত্র নিয়ে জালিয়াতি, প্রতারণা ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ আনা হয়েছে। মামলাটি তদন্ত করছেন জেলা সমন্বিত দুদক কার্যালয়ের উপপরিচালক মো: মোজাহার আলী সরদার।

পবিপ্রবি’র রেজিষ্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement

সকল