০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ছাত্রলীগ নেতার হাত ও পা ভেঙে দিলো নিজ দলীয় প্রতিপক্ষ

-

পটুয়াখালীর বাউফল উপজেলায় দলীয় কোন্দলের জেরে এক ছাত্রলীগ নেতাকে সংগঠনে তার পক্ষ ও যুবলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা লোহার পাইপ ও রড দিয়ে পিটিয়ে হাত ও পা ভেঙে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় উপজেলার কালিশুরী বন্দরের পুলিশ ফাঁড়ির অদূরে এ ঘটনা ঘটে।

আহত ওই ছাত্রলীগ নেতার নাম অন্তত সাজ্জাল নাইম (২০)। তিনি উপজেলার কালিশুরী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পটুয়াখালী সরকারি কলেজের দর্শন বিভাগের স্নাতক (সম্মান) শ্রেণীর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান হাসান (আসল নাম) এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, প্রায় পাঁচ বছর ধরে উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে বিরোধ চলছে। এক পক্ষের নেতৃত্বে আছেন সরকারদলীয় চিফ হুইপ ও স্থানীয় এমপি আসম ফিরোজ। অপর পক্ষে আছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র মো: জিয়াউল হক। গত পাঁচ বছরে দুই পক্ষের মধ্যে অসংখ্য সংঘর্ষ ও হামলার ঘটনায় অন্তত ২০টির মতো মামলা হয়েছে।

একাদশ সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের বিরোধ আরো তীব্র হয়ে ওঠে। আ স ম ফিরোজ দলীয় মনোনয়ন পান এবং তিনি প্রকাশ্যে মেয়রকে শত্রু হিসেবে ঘোষণা দিয়ে নেতাকর্মীদের উদ্দেশে বলেন, মেয়রের সাথে কোনো আপস নেই। এতে চিফ হুইপ পক্ষের লোকজন উজ্জীবিত হয়ে ওঠে এবং মেয়র পক্ষের নেতাকর্মীদের ওপর চড়াও হয়।

আহত নাঈম বলেন, পরীক্ষা শেষে বাড়িতে এসে গতকাল বিকেলে রিকশায় কালিশুরী বন্দরে যাচ্ছিলেন। বিকেল সাড়ে ৪টায় কালিশুরী পুলিশ ফাঁড়ির অদূরে পৌঁছলে ছাত্রলীগ কর্মী মো: স্বজন সিকদার (৩২) ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো: আলামিনের (৪০) নেতৃত্বে ৪০-৪৫ জনের একটি দল পিস্তল ঠেকিয়ে তার পথরোধ করে। তার অদূরেই কালিশুরী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো: নেছার উদ্দিন ওরফে জামাল সিকদার দাঁড়িয়ে ছিলেন। তার নির্দেশে সশস্ত্র ওই দলটি তাকে (নাঈম) লোহার পাইপ ও রড দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে হাত-পা ভেঙে ফেলে তারা চলে যায়। পরে স্থানীয় লোকজন ও তার স্বজনেরা তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতাল নিয়ে যান। সেখান থেকে রাত ৭টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। অবস্থার অবনতি হওয়ায় ওই রাতেই তাকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নাইম অভিযোগ করেছেন, ঘটনার সময় চিৎকার করে পুলিশ ডাকলেও তাকে উদ্ধার করতে এগিয়ে আসেনি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আবদুর রউফ বলেন, তার (নাঈম) বাঁ পায়ের হাঁটুর নিচে প্রধান হাড়সহ একাধিক অংশে ও বাঁ হাতের কনুইসহ কনুইয়ের ওপরে ও নিচের অংশের প্রধান হাড় ভেঙে গেছে। ডান পায়ের গোড়ালিসহ শরীরের বিভিন্ন অংশে জখমের দাগ রয়েছে। অনেক রক্তক্ষরণ হয়েছে। অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
নাঈমের বাবা মো: খোকন সাজ্জাল কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার ছেলের অবস্থা ভালো না। গতকাল দুপুরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ঢাকার পঙ্গু হাসপাতালে রওনা হয়েছি। পৌঁছাতে রাত হয়ে যাবে।

দলীয় সূত্রে জানা গেছে, আহত নাঈম মেয়র জিয়াউল হকের সমর্থক এবং হামলাকারীরা চিফ হুইপ আ স ম ফিরোজের সমর্থক। কালিশুরী ইউপি চেয়ারম্যান মো: নেছার উদ্দিন ওরফে জামাল সিকদার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ঘটনাটি তিনি শুনেছেন। তবে ঘটনার সময় তিনি ও তার কোনো লোকজন উপস্থিত ছিলেন না। আর স্বজন ও আলামিন তার সাথে ছিটকা এলাকায় নৌকার প্রচারণায় ছিলেন।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত লিখিত অভিযোগ পাননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশ ডাকলে না যাওয়ার কোনো সুযোগ নেই। ওই এলাকায় পুলিশ টহলেই থাকে। পুলিশ ডাকার অভিযোগ মিথ্যা।


আরো সংবাদ



premium cement
রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু সুন্দরবনে আগুন নেভেনি, রাতে আরো ছড়িয়ে পড়তে পারে রামুতে ৬০ লাখ টাকার ইয়াবাসহ ২ কারবারী আটক ৪০ ডিগ্রির নিচে নামল দেশের সর্বোচ্চ তাপমাত্রা তিন দিন ৩ ঘণ্টা করে শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা ‘২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার রফতানি আয় করবে পোশাক শিল্প’ প্যারিসে গুলিতে একজন নিহত, বেশ ক’জন আহত ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার

সকল