০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


একই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৩৪ জন

একই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৩৪ জন - ছবি: নয়া দিগন্ত

জাতীয় সংসদের ১১১ বরগুনা-২ আসন (পাথরঘাটা, বামনা ও বেতাগী) উপজেলা নিয়ে গঠিত। এ আসনে নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সংখ্যা এবার ৩২ জন। এর মধ্যে বর্তমান সংসদ সদস্যসহ তার পক্ষ ও প্রতিপক্ষ, বর্তমান মেয়র, উপজেলা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, আইনজীবী ও ব্যবসায়ীরা মনোনয়ন ফরম ক্রয় করেছেন। আছেন আমেরিকা প্রবাসী এবং পাথরঘাটা কলেজের গর্ভনিং বডির পাচঁ জন প্রার্থীতার জন্য ফরম ক্রয় করেছেন। অনেকেই ডামি প্রার্থী বলে মনে করেন। তাদের মধ্যে নারী মনোনয়ন প্রত্যাশী আছেন ৪ জন।

সাগর উপকূলের বরগুনা-২ আসনে আওয়ামী লীগের প্রার্থীতার বিষয়ে এলাকায় অনেকে আশ্চর্যান্বিত হয়েছেন অচেনা মুখের ছড়াছড়ি দেখে। সংসদ সদস্য বা তার সমান অবস্থানের জনপ্রিয়তা এবং রাজনৈতিক কর্মকান্ড না থাকলেও অনেকে নিজেকে জাহির করার চেষ্টায় মনোনয়ন ফরম ক্রয় করে জমা দিয়েছেন।

এই আসনে আওয়ামীলীগের যে ৩২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাদের মধ্যে উল্লেখ যোগ্য হলেন, বর্তমান সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, সংসদ সদস্য সংরক্ষিত আসনের এমপি নাসিমা ফেরদৌসী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুব ও ক্রিড়া সম্পাদক ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ন-সাধারন সম্পাদক আলহাজ্ব মাহাবুবুর রহমান টুক, যুবলীগের কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক সুভাস চন্দ্র হাওলাদার, পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. জাবির হোসেন, এটর্নী জেনারেল হারুন আর রশিদ, এন্টুনি গোজেজ, পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপোন মোল্লা, পাথরঘাটা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন, বামনা উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু মৃধা, বরগুনা পৌর মেয়র শাহাদাৎ হোসাইন প্রমুখ।

এদিকে নতুন মুখ অনেকেই কোন জাদরেল প্রার্থীর ডামি প্রার্থী বলে মন্তব্য করেছেন রাজনেতিক বিশ্লষকগন। তারা মনে করেন দলের মনোনয়ন বোর্ডে নতুন ও অচেনা মুখগুলি মনোনয়ন না পেলেও বোর্ডের সামনে তাদের পছন্দের একজনকে সার্পোট দিয়ে মনোযোগ আকর্ষন করা সহজ হবে। এছাড়া মনোনয়ন প্রত্যাশীদের ২/১ জন প্রার্থী অনঢ় থাকতে পরেন।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও পাথরঘাটা উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট মো. জাবির হোসেন দাবি করেন, মাননীয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা যোগ্য হিসেবে যাকেই মনোনয়ন দিবেন সে যেন মুক্তিযুদ্ধের পক্ষের কেউ হন এমনটাই প্রত্যাশা তৃণমূল নেতৃবৃন্দের। একজনকে মনোনয়ন দিলে বাকি ৩১ জন যেন দলের পক্ষে কাজ করেন সেটাও দলের প্রতাশা সকলের প্রতি।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল