১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


দুই প্রতারক আটক

কিম জং উন ও ডোনাল্ড ট্রাম্পের মতো দেখতে মনে হলেও তারা নন - ছবি : সংগ্রহ

উপরের ছবিতে যে দুজনকে দেখছেন তাদের গ্রেফতার করেছে ভিয়েতনামের পুলিশ। কি অবাক হচ্ছেন! বিষয়টি অবাক হওয়ার মতোই, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরীয় নেতা কিম জং উনের মতো মনে হলেও আসলে তারা নন। তাদেরই মতো দেখতে লোক দুটির নাম রাসেল হোয়াইট(ট্রাম্পরূপী) ও হোয়ার্ড এক্স(কিমরূপী)।

চেহারায় কিছুটা মিল থাকার সুযোগ নিয়ে তারা ট্রাম্প ও কিম জং উনের মতো বেশভূষা নিয়ে চমকে দিতে চেয়েছিলেন মানুষকে। আর কয়েক দিন পরই ভিয়েতনামের হ্যানয়ে বৈঠকে বসবেন দুই রাষ্ট্রনেতা। আর এই ঘটনাকে সামনে রেখে নগরীটিতে চলছে ব্যাপক প্রস্তুতি। সাধারণ মানুষের মধ্যেও উৎসাহ কম নয় বিষয়টি নিয়ে। এরই মধ্যে সেখানে উদয় হলো এই দুই ব্যক্তির যাদের দেখতে হুবহু কিম-ট্রাম্পের মতো। ট্রাম্প-কিম বৈঠকের আদলে তারাও একটি বৈঠক আয়োজন করে বসেন প্রকাশ্যস্থানে। কিন্তু বেরসিক পুলিশ তাতে বাগড়া দিল তাদের কাজে। গ্রেফতারও করা হয় লোক দুজনকে। জিজ্ঞাসাবাদের পর অবশ্য ছেড়ে দেয়া হয়েছে দুজনকে। সেই সাথে সাবধান করে দিয়ে বলা হয়েছে, ভবিষ্যতে এই বেশভূষায় দেখা গেলে ভিয়েতনাম থেকে বের করে দেয়া হবে।

আগামী সপ্তাহে হ্যানয়ে বৈঠকে বসনে ডোনাল্ড ট্রাম্প ও কিম জং উন। এর ঠিক এক সপ্তাহ আগে সেখানে দেখা গেল এই দুজনকে। তারা সেখানে রাষ্ট্রীয় বৈঠকের আদলে বৈঠক করেন, কিছু সাংবাদিকও জড়ো হয় সেখানে। তারা সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আমরা উত্তর কোরিয়াকে পরমাণু অস্ত্রমুক্ত করতে সিদ্ধান্ত নিয়েছি।

মজা করতে গিয়ে পুলিশের হাতে আটক হওয়ার ঘটনার বিষয়ে হাওয়ার্ড এক্স বলেন, ‘তারা বলেছে এই কাজ আর করা যাবে না। তাহলে দেশে পাঠিয়ে দেয়া হবে’। হাওয়ার্ড চীনা নাগরিক, হংকংয়ের বাসিন্দা। তার সঙ্গী ট্রাম্পরূপী হোয়াইট কানাডীয়। হাওয়ার্ড গত বছর সিঙ্গাপুরে ট্রাম্প-কিম বৈঠকের সময় সেখানেও হাজির হয়েছিলেন।

এই দুজন এর আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের বেশ ধরেছিলেনও বলেও জানা যায়।


আরো সংবাদ



premium cement