২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কলকাতায় বোমা বিস্ফোরণে নিহত ১

-

ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় একটি বাজারে বোমা বিস্ফোরণে আট বছরের এক বালক নিহত হয়েছে। বালকের মা-সহ আহত হয়েছেন আরও আটজন, যাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

কলকাতার দমদম বিমানবন্দর থেকে দুই কিলোমিটার দূরে নগরবাজার এলাকায় মঙ্গলবার এ ঘটনা ঘটে বলে জানায় এনডিটিভি। সরু গলির ভেতর একটি চারতলা ভবনের সামনে প্রচণ্ড বিস্ফোরণ হলে ভবনের জানালার কাঁচ ভেঙে পড়ে। নিহত বালকের নাম বিভাস ঘোষ। ঘটনার সময় সে তার মায়ের সঙ্গে ওই পথে যাচ্ছিল।

প্রথমে পুলিশ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে বলে ধারণা করে। কিন্তু পরীক্ষায় উচ্চ ক্ষমতাসম্পন্ন বিস্ফোরক দিয়ে বিস্ফোরণের আলামত পাওয়া যায়।

পরে অবশ্য চূড়ান্ত প্রতিবেদনে পুলিশ জানায়, সেখানে একটি স্বল্প ক্ষমতার সার্কিট বোমার বিস্ফোরণ হয়েছে। রাজ্যের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট ঘটনাস্থল পরীক্ষা করে দেখেছে বলেও জানায় পুলিশ।

পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য সুজিত বোসের দাবি, এ হামলার লক্ষ্য ছিলেন তৃণমূল কংগ্রেস নেতা ও স্থানীয় দক্ষিণ দমদম পৌরসভার চেয়ারম্যান পাঞ্চু রায়।

অন্যদিকে, বোমা বিস্ফোরণের ঘটনায় বিজেপি নেতারা ক্ষমতাসীন দলের বিরুদ্ধে নৃশংসতা ছড়ানোর অভিযোগ তুলেছেন।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫

সকল