২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভেনিজুয়েলাকে একঘরে করতে কলম্বিয়ার প্রেসিডেন্টের আহ্বান

ভেনিজুয়েলাকে একঘরে করতে কলম্বিয়ার প্রেসিডেন্টের আহ্বান - সংগৃহীত

কলম্বিয়ার নতুন প্রেসিডেন্ট ইভান ডুকি সোমবার প্রতিবেশী ভেনিজুয়েলাকে কূটনৈতিকভাবে একঘরে করার আহ্বান জানিয়েছেন। দেশটির সরকারকে স্বৈরাচার উল্লেখ করে তিনি সেখানে পুনরায় গণতন্ত্র ফিরিয়ে আনতে চাপ প্রয়োগের কথা বলেন।

জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে ডানপন্থী এই নেতা বলেন, রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটের কারণে যেসব দেশে ভেনিজুয়েলার শরণার্থী আশ্রয় নিয়েছে তাদের সমর্থনে মঙ্গলবার কারাকাসের সাথে কারো বৈঠক করা উচিত না।

কলম্বিয়া ভেনিজুয়েলার ১০ লাখের বেশি শরণার্থীকে আশ্রয় দিয়েছে। 

এদিকে ভেনিজুয়েলার পররাষ্ট্রমন্ত্রী জর্জ আরেয়াজা বলেছেন, তিনি বিশ্বব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ সকলের সঙ্গে বৈঠক করতে চান। তিনি তার দেশের নাগরিকদের পুনরায় দেশে ফিরিয়ে আনার জন্য ৫০ কোটি মার্কিন ডলার সহায়তা চান।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫

সকল