১৮ আগস্ট ২০১৯

ব্রাজিলের কারাগারে হামলা, ৯২ জন বন্দির পলায়ন

ব্রাজিলের কারাগারে হামলা, ৯২ জন বন্দির পলায়ন - সংগৃহীত

ব্রাজিলের উত্তর-পূর্বাঞ্চলের কঠোর নিরাপত্তা বেষ্টিত একটি কারাগারে সোমবার ভোরে ভারী অস্ত্রধারীরা হামলা চালিয়েছে। এতে এক পুলিশ নিহত হয়েছে এবং ৯২ জন বন্দি পালিয়ে গেছে। কর্তৃপক্ষ একথা জানিয়েছে।

কারা কর্মকর্তারা জানিয়েছে, ২০ জন হামলাকারী চারটি গাড়িতে এসে রোমেউ গোনকালভেস আনরান্টেস কারাগারে এ হামলা চালায়। তারা প্রথমে ওয়াচটাওয়ারে গুলি করে এবং এরপর শক্তিশালী বিস্ফোরক দিয়ে কারাগারের সদর দরজা উড়িয়ে দেয়।

এই হামলায় গুলিবিদ্ধ এক পুলিশ সদস্য হাসপাতালে চিকিৎসা নেয়ার সময় মারা যায়। তবে, হতাহতের আর কোনো খবর পাওয়া যায়নি। পারাইবা রাজ্যের রাজধানী জোয়াও পেসোয়া’র ওই সুরক্ষিত কারাগারটিতে ৬৮০ জন বন্দি ছিল।

রাজ্যের কারাগার বিষয়ক সচিব বলেন, ‘ভারী অস্ত্রধারী ওইসব হামলাকারীরা কারাগারের সদর দরজা ভেঙ্গে ফেলার পর পুলিশের সাথে বন্দুক যুদ্ধে লিপ্ত হয়। এরপর তারা কারাগারে ঢুকে পড়ে।’

পরে, দুপুর নাগাদ পলাতক ৯২ বন্দির মধ্যে ৪২ জনকে পুনরায় আটক করা হয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা রাজ্যের সীমানায় তাদের আটকে দিয়েছে। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে স্কুল ও চিকিৎসাকেন্দ্রগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, পলাতকদের ধরতে সহস্রাধিক পুলিশ অভিযান শুরু করেছে।


আরো সংবাদ

মিরপুরে বস্তির ক্ষতিগ্রস্তদের সাহায্য ও পুনর্বাসনের দাবী জামায়াতের গৃহবধূকে পুড়িয়ে হত্যার অভিযোগে স্বামী আটক হত্যার আগে শিক্ষিকা জয়ন্তীকে ধর্ষণ করে ছিলো ডিস লাইনম্যানরা ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাংলাদেশকে পরাশক্তি বানাতে চান ডোমিঙ্গো বাস-সিএনজি সংঘর্ষে একই পরিবারের ৬ জনসহ নিহত ৮ বিশ্বাস নেই, তাই ১০ কোটির প্রস্তাবে না শিল্পার পাকা না হওয়ায় রাস্তায় ধানের ‘চারা’ রোপণ করে এলাকাবাসীর প্রতিবাদ ঈদের ছুটি কাটাতে ভারতগামী যাত্রীদের উপচে পড়া ভিড় বেনাপোলে বাবা-মাকে পিটিয়ে ১৩ বছরের মেয়েকে তুলে নিয়ে পালাক্রমে ধর্ষণ ‘কিছু বিষয় যেভাবে উপস্থাপন করা হয়েছে, ওইভাবে আসলে কিছুই হয়নি’

সকল




bedava internet