১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

নাইজেরিয়ায় গ্যাস ট্যাংকার বিস্ফোরণে নিহত ৩৫

নাইজেরিয়ায় গ্যাস ট্যাংকার বিস্ফোরণে নিহত ৩৫ - সংগৃহীত

নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় নাসারাওয়া প্রদেশে একটি গ্যাস ট্যাংকার বিস্ফোরণে কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছেন। প্রদেশটির জরুরি সংস্থা জানিয়েছে, সোমবারের ওই ঘটনায় আরো শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। 

নাইজেরিয়ার রাষ্ট্রীয় জরুরি ব্যবস্থাপনা  সংস্থা (সেমা)-র কর্মকর্তারা জানিয়েছেন, রাজধানী আবুজা ও উত্তর এবং দক্ষিণাঞ্চলীয় নাইজেরিয়াকে সংযোগ স্থাপনকারী লাফিয়া-মাকুর্দি সড়কের একটি পেট্রোল স্টেশনে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সেমা’র ভারপ্রাপ্ত পরিচালক উসমান আহমেদ বলেছেন, গ্যাস ডিসচার্জ করার এক পর্যায়ে ট্রাকটি বিস্ফোরিত হয়। তিনি বলেন, সেমা এই ঘটনা খতিয়ে দেখছে।

সেমা’র ভারপ্রাপ্ত পরিচালক বলেন, আমরা ৩৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করতে পেরেছি। এছাড়া আরো শতাধিক ব্যক্তি আহত হয়েছে বলে জানতে পেরেছি।

উসমান বলেন, ওই গ্যাস স্টেশনে কী ঘটেছে সেটি দেখতে সেখানে জড়ো হওয়া ব্যক্তিদের মধ্যে বেশিরভাগ মানুষ হতাহত হয়েছেন।

নাইজেরিয়ায় এ ধরনের ঘটনা অবশ্য এটিই প্রথম নয়। এর আগে গেল জুনে নাইজেরিয়ার বাণিজ্যিক রাজধানী লাগোসে একটি পেট্রোল ট্যাংকারে আগুন ধরে গেলে কমপক্ষে নয়জন নিহত হয়। ওইসময় আরো ৫৩টি গাড়িও পুড়ে গিয়েছিল।


আরো সংবাদ



premium cement
ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হাইকোর্টের নির্দেশ

সকল